২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

করোনা: বরিশালে একদিনে আরও ৪৫ জন আক্রান্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৯ পূর্বাহ্ণ, ০৭ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: প্রাণঘাতি করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে আরও ৪৫ জন আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ২ হাজার ৫৮১ জন। একই সময়ে আক্রান্ত ৩৫ জন রোগী সুস্থতা লাভ করেছেন। এনিয়ে জেলায় মোট সুস্থ্য ১ হাজার ৭৫৩ জন।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) রাতে বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এসব তথ্য নিশ্চিত করে জানানো হয় গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী একজন রোগীর তথ্য পাওয়া গেছে। ফলে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীর সংখ্যা দাড়িয়েছে মোট ৪৬ জনে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্তদের মধ্যে উজিরপুর উপজেলার ০৩ জন, বাকেরগঞ্জ উপজেলার ০৩ জন, হিজলা উপজেলার ০২ জন, মুলাদী উপজেলার ০১ জন, গৌরনদী উপজেলার ০১ জন, মেহেন্দীগঞ্জ উপজেলার ০১ জন, বানারীপাড়া উপজেলার ০১ জন স্বাস্থ্যকর্মী, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত লুৎফুর রহমান সড়ক, বান্দ রোড, সদর রোড, ব্রাউন কম্পাউন্ড প্রত্যেক এলাকার ০৩ জন করে ১২ জন, বটতলা এলাকার ০২ জন, অক্সফোর্ড মিশন রোড, গড়িয়ার পাড়, স্ব-রোড, ভাটিখানা, বিএম কলেজ রোড, মুন্সী গ্যারেজ, কাউনিয়া, কাশীপুর, নবগ্রাম রোড, মেডিকেল স্টাফ কোয়ার্টার প্রত্যেক এলাকার ০১ জন করে ১০ জন, ব্যাংকে কর্মরত ০১ জন, র‌্যাব-৮ এ কর্মরত ০১ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশে কর্মরত ০২ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ০৩ জন নার্স ও ০১ জন স্টাফ, সদর জেনারেল হাসপাতালে কর্মরত ০১ জন চিকিৎসকসহ মোট ৪৫ জন।

বরিশাল জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পরপরই ওই ৪৫ জন রোগীর অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে।

গত ১২ এপ্রিল থেকে এ পর্যন্ত জেলার বাবুগঞ্জ উপজেলায় ৯৯ জন, সদর উপজেলায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ,নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীসহ ১ হাজার ৮৮০ জন, উজিরপুর উপজেলায় ১৪৪ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১০৪ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ৪২ জন, হিজলা উপজেলায় ৪৬ জন, বানারীপাড়া উপজেলায় ৫৯ জন, মুলাদী উপজেলায় ৬৪ জন, গৌরনদী উপজেলায় ৮০ জন, আগৈলঝাড়া উপজেলায় ৬৩ জন করে মোট ২৫৮১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, গত ১২ এপ্রিল জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন