২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনা: বিশ্বে একদিনে পৌনে ২ লাখ আক্রান্ত, মৃত্যু ৩৫৮৩

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, ০৭ জুলাই ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে গত একদিনে পৌনে দু’লাখ মানুষ আক্রান্ত হয়েছে। এদিকে মৃত্যুর তালিকায়ও যোগ হয়েছে আরও তিন হাজার ৫৮৩ জন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৪০ হাজার ৬৬০ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৭ লাখ ৩৯ হাজার ১৭১ জন। তবে স্বস্তির খবর হচ্ছে, এরইমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৬ লাখ ৪২ হাজার ৩৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি অর্থাৎ ৬৫৬ জনের মৃত্যু দেখেছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ৬৫ হাজার ছাড়িয়েছে। গত একদিনে ২১ হাজারসহ দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ লাখ ২৬ হাজার।

এরপরই এদিন মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল ভারত। ৪৭৪ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ২০ হাজারের বেশি। মোট মৃত্যুর দিক থেকে ৭ম ও আক্রান্তে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ১৩০ কোটি জনসংখ্যার দেশটি। নতুন ২২ হাজার সংক্রমণে মোট আক্রান্ত সাত লাখ ২০ হাজার। দেশটির কয়েকটি রাজ্যে করোনার প্রকোপ এখনো বাড়ছে।

করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র ৩৭৮ জনের মৃত্যু দেখলো। সবমিলিয়ে দেশটিতে ভাইরাসজনিত কারণে এক লাখ ৩২ হাজারের বেশি প্রাণ গেল। হঠাৎ করে কয়েকটি রাজ্যে বেড়েছে শনাক্তের হারও। মোট প্রায় ৩০ লাখ ৪০ হাজারের বেশি সংক্রমিত।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন