১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

করোনা মহামারিতে প্রাণীর প্রতি অন্যরকম ভালোবাসা পবিপ্রবি শিক্ষার্থীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২৭ অপরাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, পবিপ্রবি:: মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। কার্যত সারা দেশ এখন লকডাউন। বন্ধ করে দেওয়া হয়েছে বাজার থেকে শুরু করে সব কিছু। খোলা আছে শুধু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র আর ওষুধের দোকান। খেটে খাওয়া নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের পাশে দাঁড়াচ্ছে সরকার থেকে শুরু করে সমাজের বিত্ত্ববান ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। কিন্তু করোনার এই দুঃসময়ে শহরের অভুক্ত প্রাণীদের পাশে যেন কেউ নেই।

হোটেল, দোকান বন্ধ থাকায় তারা কোথাও যেতেও পারছে না। বরিশাল শহরের রুপাতলীর আবাসিক এলাকায় এসব অভুক্ত প্রাণীদের জন্য খাবার নিয়ে পাশে দাঁড়িয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থী নাদিরা বিথী।

বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অনুষদ থেকে স্নাতক ও উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করেছেন এই শিক্ষার্থী। প্রাণীদের প্রতি ভালোবাসা থেকেই এসব অভুক্ত প্রাণী কুকুরদের পাশে দাঁড়িয়েছেন তিনি। বাসা থেকে কোনোদিন ভাত-মাছ, কোনোদিন ভাত-মাংস রান্না করে প্যাকেটে করে নিয়ে এসে তাদেরকে খাওয়ার ব্যবস্থা করেন তিনি।

চারদিনে প্রায় ৬৫টি কুকুরের খাবারের ব্যবস্থা করেছেন তিনি। এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, পড়ালেখা শেষ করে বাসায় আছি। কিছুদিন ধরে দেখছি তারা অভুক্ত অবস্থায় পড়ে আছে। মানুষের জন্য মানুষ তো সাহায্য করছে কিন্তু এদের জন্য কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেয় না। মানুষ তো কথা বলতে পারে কিন্ত এই প্রাণীগুলো অভুক্ত থাকলেও তো কাউকে বলতে পারে না।

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের সাহায্যের ব্যাপারে আহ্বান করেছিলাম কিন্ত কেউ সাড়া দেয়নি। তাই নিজেই শুরু করছি। যতোদিন পারি তাদেরকে সাহায্য করে যাওয়ার ইচ্ছা আছে। সেই সাথে তিনি সবাইকে তার নিজ নিজ যায়গা থেকে সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানান।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন