২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনা: স্বামীর মৃত্যুর ১৮ দিন পর চলে গেলেন অন্তঃসত্ত্বা স্ত্রীও

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১১ অপরাহ্ণ, ০৪ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মারণঘাতী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারিয়া বেগম (২৯) মারা গেছেন। আজ শনিবার (০৪ সেপ্টেম্বর) সকাল ৭টায় বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মারিয়া বেগম ৭ মাসের অন্তঃসত্তা ছিলেন এবং মারজান (৭) নামের একটি পুত্র সন্তানের মা।

তার স্বামী বশির উদ্দিন। তিনি বরগুনার আমতলী সরকারী একে পাইলট হাই স্কুলের ব্যবসায় শাখার শিক্ষক ছিলেন। তিনি চলতি বছরের ১৬ আগস্ট করোনা উপসর্গে কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে মারা যান। স্বামীর মৃত্যুর ১৮ দিনের মাথায় স্ত্রী মারিয়া বেগমও মারা গেলেন।

করোনার দ্বিতীয় ঢেউ এমনভাবে মৃত্যু ডেকে আনছে যে, শোক পালনের সুযোগও পাচ্ছে না অধিকাংশ পরিবার। তার মধ্যেই চলছে বাকিদের সুস্থ থাকার চেষ্টা। বেঁচে থাকার জন্য সতর্কতা। যে চলে গিয়েছে তাকে নিয়ে আর ভাবার সময় নেই যেন। আসলে সময় থাকলেও সাহস নেই আপাতত। বাকিদের জন্য আতঙ্কের মাঝে অব্যক্তই থাকছে শোকের অনুভূতি। এমন পরিস্থিতি কি পরবর্তীকালে মানসিক স্বাস্থ্যের ওপরে প্রভাব ফেলতে পারে?

মারিয়া বেগমের স্বজনেরা জানান, মাসখানেক আগে দুজনই করোনায় আক্রান্ত হন। শুরুতেই বশির উদ্দিনের অবস্থা বেশি খারাপ হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

স্বামীর মৃত্যুর পর তার অন্তঃস্বত্তা স্ত্রী মানসিকভাবে ভেঙে পড়েন। একপর্যায়ে তারও করোনা উপসর্গ দেখা দেয়। যদিও এর আগে করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। তারপরেও দ্বিতীয়বার তার করোনা উপসর্গ দেখা দেয়। আজ শনিবার সকাল ৭টার দিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন