২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

করোনা হয়েছে শুনেই হাসপাতাল থেকে পালিয়ে শ্বশুরবাড়ি জামাই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, ২৪ মার্চ ২০২০

পটুয়াখালীর বাউফলে শরীরে করোনাভাইরাসের সম্ভাব্য সংক্রমণ হয়েছে শুনেই হাসপাতাল থেকে পালিয়ে শ্বশুরবাড়ি গিয়ে উঠেছেন এক যুবক। মঙ্গলবারের বিকেলের এ ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে তাকে ধরে হাসপাতালে ভর্তি এবং শ্বশুরবাড়ির সবাইকে কোয়ারেন্টাইনে নেওয়ার পরামর্শ দিয়েছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, সম্প্রতি ২৫ বছর বয়সী ওই যুবক ঢাকা থেকে বাড়িতে আসেন। বাড়িতে এসে মা বাবার সঙ্গে দেখা করে পাশ্ববর্তী এলাকায় শশুরবাড়িতে যান। জ্বর ও শরীরে ব্যথা নিয়ে মঙ্গলবার বিকেলে তিনি বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যান।

বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক আকতারুজ্জামান প্রাথমিক পরীক্ষা এবং তার শরীরের অবস্থা দেখে করোনায় আক্রান্ত হয়েছেন সন্দেহ করে তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি এবং পাঠানোর সিদ্ধান্ত নেন। ওই যুবক এ অবস্থা বুঝে হাসপাতাল থেকে পালিয়ে শশুর বাড়িতে চলে যান। বিষয়টি এলাকায় জানাজানি হলে চারদিকে করোনার আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, করোনা শনাক্তের জন্যে ওই যুবককে বরিশালে পাঠানো হয়েছে। তবে তার শরীরের উপসর্গ দেখে তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া তার শ্বশুরবাড়ির সবাইকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, ওই যুবকের শরীরের উপসর্গের কথা চিকিৎসক জানানোর পর তাকে দ্রুত বরিশালে পাঠানোর সিদ্ধা নেওয়া হয়। তার শশুরবাড়ির এবং বাবার বাড়ির সকল লোকজনকে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন