১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

করোনা: ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু, আক্রান্ত ২১৯৯

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০০ অপরাহ্ণ, ০১ আগস্ট ২০২০

বিশেষ বার্তা পরিবেশক:: করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২১ জন প্রাণ হারিয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ২১৯৯ জন। এনিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে শনিবার (১ আগস্ট) এ তথ্য প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তর।

সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন- গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৮০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি। নতুন পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৯৯ জনের। এনিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ২১ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ১৩২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন এক লাখ ৩৬ হাজার ২৫৩ জন।

এই কর্মকর্তার আরও জানান, মৃত ২১ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৫ জন নারী। এদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে রয়েছেন দুজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন, ৬১ থেকে ৭০ বছরের আটজন, ৭১ থেকে ৮০ বছরের পাঁচজন এব ৮১ থেকে ৯০ বছর বয়সসীমার রয়েছেন একজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৯ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, খুলনায় ৫ জন, রাজশাহীর একজন, বরিশালে দুজন এবং ময়মনসিংহ বিভাগে একজন করে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪.৯৮ শতাংশ। আর এ পর্যন্ত শনাক্তের হার ২০.২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.৮১ শতাংশ।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন