২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কলাপাড়ায় এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে রোলার স্পীড স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৩৩ অপরাহ্ণ, ২৬ মে ২০২৩

কলাপাড়ায় এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে রোলার স্পীড স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে রোলার স্পীড স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা। শুক্রবার বিকেল পাঁচটায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রমুখী সিক্সলেন সড়কে বিসিপিসিএল দ্বিতীয় রোলার স্পীড স্কেটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন এর আয়োজন করে। এতে ঢাকা, কুমিল্লা, কুষ্টিয়া, ময়মনসিংহ, খুলনা, যশোর, দিনাজপুরসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। স্পীড স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা দেখতে সিক্সলেন সড়কের দু’পাশে হাজারো উৎসুক দর্শক ভীড় জমায়। ম্যারাথন প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড.মহিউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানের সভাপত্বিত করেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি মো.আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মো.শরিফুল ইসলাম, বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন’র সাধারন সম্পাদক আহমেদ আসিফুল হাসান, পায়রা ১৩২০ থার্মাল পাওয়ার প্লান্ট এর প্লান্ট ম্যানেজার শাহ মুহাম্মদ শরিফুল ইসলাম, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মো.জিয়াউল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন,আয়োজক কমিটির সদস্য সচিব আশরাফুল আলম মাসুদ প্রমুখ।

এছাড়া এ ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠানে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আবদুল্লাহ আল মাশহুর প্রতিযোগিতায় অংশগ্রহন করে জানায়, স্কেটিং শারীরিক কসরতের একটি কৌশলগত খেলা।

এতে মন এবং লক্ষ্য স্থির করে অংশগ্রহন করতে হয়। এছাড়া সাহসও দরকার হয়। আমি অদম্য সাহস নিয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রন করেছি। পড়াশোনার পাশাপাশি এক সময় দেশ সেরা স্কেটার হবে এমনটাই জানিয়েছেন এই শিক্ষার্থী।

এ প্রতিযোগিতায় ৬টি ক্যাটাগরিতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা রোলার স্কেটিং ফেডারেশনের সদস্যভ‚ক্ত ৫৩ নারীসহ ২০০ জন প্রতিযোগী অংশ করেন।

প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদের মাধ্যে প্ররস্কার ও সনদ বিতরণ করা হয়। এছাড়া আগামীকাল ২৭ মে শনিবার সকালে কুয়াকাটা সমুদ্র সৈকতে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতামূলক ‘বীচ ক্লিনিং ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হবে। এর আগে কক্সবাজারে প্রথম রোলার স্পীড স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন