১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কলাপাড়ায় সড়কের ওপর যত্রতত্র মোটরসাইকেল, বেড়েছে জনদুর্ভোগসহ যানজট

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:০৬ অপরাহ্ণ, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

কলাপাড়ায় সড়কের ওপর যত্রতত্র মোটরসাইকেল, বেড়েছে জনদুর্ভোগসহ যানজট

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় সড়কের ওপর যত্রতত্র রাখা হচ্ছে মোটরসাইকেল। এতে যানজট সৃষ্টি পাশাপাশি বাড়ছে জনদুর্ভোগ। এ নিয়ে চালক এবং যাত্রীদের মধ্যে বাকবিতন্ডা, হাতাহাতির ঘটনাও ঘটছে। আর বিড়ম্বনার শিকার হচ্ছে পথচারীসহ স্থানীয় ব্যবসায়ীরা।

প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরশহরের জনবহুল এলাকায় মোটরসাইকেল দিয়ে সড়ক আটকে রাখা হয়। তবে জনদুর্ভোগ নিরসনে পৌর সভার পক্ষ থেকে মাইকিং করলেও তা কানে তুলছে না চালকরা।

জানা গেছে, কলাপাড়া পৌরশহরসহ উপজেলার বিভিন্ন সড়কে অন্ততঃ দুই সহস্রাধিক মোটরসাইকেল এবং ১২ থেকে ১৫ শত ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছে। এসব যানবাহনের মধ্যে অর্ধেকের বেশী চলাচল করছে পৌরশহরে বিভিন্ন এলাকায়।

এ যান চালকরা যাত্রীদের আশায় পৌরশহরের মনোহরীপট্টি, নতুন বাজার, কুমারপট্টি, স্বর্ণকারপট্টি, কাপুড়িয়াপট্টি, ফেরিঘাট ও চৌরাস্তা এলাকায় সড়কের দু’পাশজুড়ে মোটরসাইকেল দিয়ে সড়ক আটকে রাখা হচ্ছে। এতে করে প্রায়ই সৃষ্টি হচ্ছে যানজট।

তবে পৌরশহরের যান-বাহন চলাচলে কোন শৃংখলা নেই, যে যার মত করেই চলছে। স্থানীয় প্রশাসনও বিষয়টি দেখছে না এটাই অভিযোগ করেছেন ভুক্তভোগী পথচারী।

ভাড়াটিয়া একাধিক মোটরসাইকেল চালকরা জানান, কোন না কোন কাজের জন্য সব ইউনিয়ন থেকে মানুষ পৌর এলাকায় আসেন। এছাড়া নির্ধারিত স্ট্যান্ড থাকা সত্বেও তারা সিরিয়ালের সময় ক্ষেপনের জন্য ঘুরে ঘুরে যাত্রী সংগ্রহ করছেন। এ ক্ষেত্রে অনেক সময় সড়কে অবস্থান করতে হয়। যাত্রী নিশ্চিত করতে তাদের সড়কে পাশে অবস্থান নিতে হচ্ছে।

কলাপাড়া পৌরসভার প্যানেল মেয়র মো. হুমায়ুন কবির জানান, সড়কে মোটরসাইকেল না রাখার জন্য মাইকিংও করা হয়েছে। প্রয়োজনে জনগণের সুবিধা হয় এমন আরও পদক্ষেপ নেয়া হবে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন