২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কলাপাড়ায় লোহার ব্রিজটি এখন মরণফাঁদ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৭ অপরাহ্ণ, ০৫ মে ২০২১

কলাপাড়ায় লোহার ব্রিজটি এখন মরণফাঁদ

নিজস্ব প্রতিবেদক, কলাপাড়া >> পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ডালবুগঞ্জ বাজার সংলগ্ন খালের ওপর ব্রিজটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। লোহার এই ব্রিজটি স্ট্রাকচারের পাশের এ্যাঙ্গেলগুলো জং ধরে নষ্ট হয়ে গেছে। খুঁটিগুলোর একই অবস্থা। ক্রস এ্যাঙ্গেলগুলোও ভেঙে গেছে। এটির ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা লোকজনও চলাচল করতে পারছে না। নড়বড়ে এই ব্রিজটি যে কোন সময় বিধ্বস্তের শঙ্কা দেখা দিয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লোহার এ সেতু নির্মাণ করে। এর পর আর সংস্কার করা হয়নি। সিমেন্টের স্লাবগুলো ভেঙে পড়ে গেছে অনেক দিন আগেই। স্থানীয়রা এর ওপর কাঠ, বাঁশ দিয়ে মানুষজন চলাচলের ব্যবস্থা করেছেন। কিন্তু এটি এতোই নরবড়ে, যে কোনো সময় ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এদিকে উপজেলা এলজিইডির প্রকৌশলীর পক্ষ থেকে ব্রিজটি ঝুঁকিপূর্ণ সাইন র্বোড টানিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় বাসীন্দা মিজানুর রহমান বাচ্চু বলেন, মিঠাগঞ্জ ইউনিয়নের মানুষ এই ব্রিজটি পার হয়ে ডালবুগঞ্জ ইউনিয়নের সাথে যোগাযোগ করছেন। বছরের পর বছর মেরামত করে কোনমতে একপাড় থেকে অন্যপাড়ে যেতে হচ্ছে। বর্তমানে ব্রিজটি একেবারেই জরাজীর্ণ হয়ে পড়েছে। তবে দুই ইউনিয়নের যোগাযোগ রক্ষায় এই ব্রিজটি দ্রুত নির্মাণ করা প্রয়োজন বলে তিনি জানিয়েছেন।

ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ দেলওয়ার হোসেন জানান, ওই ব্রিজটি ডালবুগঞ্জ ও মিঠাগঞ্জ ইউনিয়নের বুধবারের বাজারের একমাত্র সংযোগ সেতু। এটি নির্মাণ হলে ওইসব এলাকার লোকজন সহজেই সাপ্তাহিক হাটে আসা যাওয়া করতে পারবে। এজন্য আমরা দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেতুটি নির্মানের জন্য সংশ্লিষ্ট দপ্তরে জোর চেষ্টা চালাচ্ছি।

এলজিইডির উপজেলা প্রকৌশলী মো.মোহরআলী বলেন, এ ব্রিজটি নির্মানের জন্য মন্ত্রনালয় প্রস্তাব পাঠানো হয়েছে। এছাড়া উপজেলা এলজিইডির পক্ষ থেকে ঝুঁকিপূর্ন সাইন র্বোড টানিয়ে দেয়া হয়েছে।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন