১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঝালকাঠির কলেজছাত্রী বীথি এক ঘণ্টার মহিলাবিষয়ক কর্মকর্তা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৩ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঝালকাঠিতে মহিলাবিষয়ক কর্মকর্তা পদে এক ঘণ্টার জন্য দায়িত্ব পালন করেছেন সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী বীথি শর্মা বণিক। তিনি ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) গবেষক।

প্ল‌্যান ইন্টারন্যাশনালের ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় মঙ্গলবার (২৭ অক্টোবর) মহিলাবিষয়ক অধিদপ্তরের ঝালকাঠি কার্যালয়ের উপ-পরিচালক মো. আলতাফ হোসেনের কাছ থেকে প্রতীকী দায়িত্ব গ্রহণ করেন বীথি। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

দায়িত্ব নিয়েই বীথি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক করেন। তিনি বাল্যবিয়ে রোধ, কন্যাশিশুবান্ধব পরিবেশ সৃষ্টি, নারীর প্রতি সহিংসতা বন্ধ ও নারীর ক্ষমতায়ন বিষয়ে সুপারিশমালা পেশ করে তা বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

বৈঠকে উপ-পরিচালক মো. আলতাফ হোসেন তার কর্যালয়ের কার্যক্রম তুলে ধরেন। শিশু সংগঠক হেমায়েত উদ্দিন হিমু ও প্ল‌্যান ইন্টারন্যাশনালের প্রতিনিধি উম্মে আয়মান জ্যোতিও বৈঠকে অংশ নেন।

‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে—একজন কন্যাশিশু, কিশোরী অথবা তরুণীকে নেতৃত্বদানকারীর ভূমিকা পালন করতে সহযোগিতা করা, যাতে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হয়।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন