১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কাউখালীতে ট্রলারডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৫ অপরাহ্ণ, ২০ নভেম্বর ২০১৯

কাউখালী প্রতিনিধি: পিরোজপুরের কাউখালী উপজেলার সন্ধ্যা নদীতে যাত্রী পারাপারের সময় যন্ত্রচালিত খেয়া নৌকা ডুবির ঘটনায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার পূর্ব আমরাজুড়ি ফেরিঘাটের পন্টুনে এই নৌকা ডুবির ঘটনা ঘটে। এতে টুম্পা আক্তার (১০) নামে একজন পিইসি পরীক্ষার্থী নিখোঁজ ছিল। প্রায় ৬ ঘণ্টা পর সন্ধ্যা ৭ টার দিকে তার লাশ উদ্ধার করেছে স্থানীয় ডুবুরিরা। এর আগে বরিশাল ও কাউখালী ফায়ার সার্ভিসের নৌ ডুবুরি দল নিখোঁজ শিক্ষার্থীকে উদ্ধারের জন্য চেষ্টা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব আমরাজুড়ি ফেরি ঘাট থেকে পিইসি পরীক্ষার্থীসহ ২৫/৩০ জন যাত্রী ও ৫টি মোটরসাইকেল নিয়ে একটি যন্ত্রচালিত খেয়া নৌকা সন্ধ্যা নদী পাড়ি দেওয়ার আগে যাত্রীরা হুড়োহুড়ি করে উঠতে গেলে ঘাটে নোঙ্গররত অবস্থায় ডুবে যায়। এতে নারী, শিশু, ছাত্র-ছাত্রীরা সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও টুম্পা নামের এক ছাত্রী নিখোঁজ হয়। টুম্পা আক্তার আশোয়া আমরাজুড়ির গিয়াস উদ্দিন ফকিরের মেয়ে।

পিইসি পরীক্ষার্থী মারিয়া আক্তার ও জান্নাতী আক্তার জানায়, আশোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীরা উপজেলার কুমিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। প্রতিদিন ট্রলারে করে সন্ধ্যা নদী পারাপার হয় তারা। আজও পরীক্ষা শেষ করে ট্রলারে করে বাড়ি ফিরছিল তারা। এ সময় এই দুর্ঘটনা ঘটে।

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোছা. খালেদা খাতুন রেখা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি আহত অবস্থায় উদ্ধারকৃত স্কুলের ছাত্র-ছাত্রী ও পরীক্ষার্থীদের অভিভাকদের নিকট পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করেন। তিনি বলেন, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ চলছে। টুম্পা নামের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে এবং নৌকায় থাকা অন্য যাত্রী ও মোটরসাইকেলগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন