১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কারাগার থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি নিখোঁজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১২ অপরাহ্ণ, ০৭ আগস্ট ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক বন্দী নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার (৬ আগস্ট) সন্ধ্যায় লকআপের পর থেকে নিখোঁজ হওয়া ওই কয়েদিকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত কারাগারের ভেতরে অনেক খোঁজাখুঁজির করেও পাওয়া যায়নি।

এদিকে এ ঘটনায় শুক্রবার (০৭ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা সাংবাদিকদের জানিয়েছেন, কাশিমপুরে নিখোঁজ ওই কয়েদিকে এখনও পাওয়া যায়নি। তার সন্ধানে অভিযান চলছে।

আইজি প্রিজন আরও বলেন, এ বন্দি আগেও একবার কারাগারের ভেতরে লুকিয়ে ছিলেন। পরে তাকে পাওয়া গেছে। কয়েদি নিখোঁজ হওয়ার বিষয়টি আমরা পুলিশকে অবগত করেছি। এখনও কারাগারের ভেতরে অনুসন্ধান চলছে।

এক প্রশ্নের জবাবে মোস্তফা কামাল পাশা বলেন, তিনি পালিয়েও যেতে পারেন। এটাও হয়ে থাকতে পারে। যারা দায়িত্বে অবহেলা করেছেন, তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নিখোঁজ ওই কয়েদির নাম আবু বকর সিদ্দিক। তার বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আবাদ চন্ডীপুরে। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার জাহানারা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, আবু বকর সিদ্দিক ২০১১ সালে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে ফাঁসির আসামি হিসেবে কাশিমপুর কারাগারে আসেন। ২০১২ সালের ২৭ জুলাই তার সাজা সংশোধন করে তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন আদালত।

কারা কর্তৃপক্ষের ধারণা কারাগারটি বড় হওয়ায় কারাগারের কোথাও আবু বকর সিদ্দিক লুকিয়ে থাকতে পারেন। এর আগে ২০১৫ সালের ১৩ মে সন্ধ্যায়ও তিনি আত্মগোপন করেছিলেন। তখন তিনি সেল এলাকায় সেপটিক ট্যাংকির ভেতরে লুকিয়ে ছিলেন। পরদিন তাকে একটি ট্যাংকির ভেতর থেকে উদ্ধার করা হয়েছিল। এবারও তেমনটি ঘটে থাকতে পারে। কারাগারের সর্বত্র তাকে খোঁজা হচ্ছে। শুক্রবার সকাল ৯টা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন