২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কারারক্ষী পদে চাকরির প্রলোভনে প্রতারণা: গ্রেপ্তার ২

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২৬ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২২

কারারক্ষী পদে চাকরির প্রলোভনে প্রতারণা: গ্রেপ্তার ২

পিরোজপুর প্রতিনিধি:: সরকারি চাকুরির প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী মাহবুব হাওলাদার এবং মনির হোসেন নামের দুই প্রতারককে গ্রেফতার করেছে পিরোজপুরের ভান্ডারিয়া থানা পুলিশ। চক্রটি সম্প্রতি অভিনব কায়দায় বিশ্বাসযোগ্যতা অর্জন করে চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। চাকরির গ্যারান্টি দিয়ে টাকার গ্যারান্টি হিসেবে ব্যাংক চেক ও নগদ অর্থ নিতো চাকুরিপ্রার্থীর কাছ থেকে।

আজ রবিবার দুপুরে ভান্ডারিয়া থানার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান।
তিনি বলেন, পিরোজপুর জেলা বিশেষ শাখা থেকে দুই চাকরি প্রার্থীর সরজমিন তদন্তের নোটিস আসে ভান্ডারিয়া থানায়।

অনুসন্ধান শেষে রিপোর্ট পাঠানো হলে এ ধরনের কোন নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি বলে জানায় কারা অধিদপ্তর। এরপর অতিরিক্ত পুলিশ সুপার পিরোজপুর মঠবাড়িয়া সার্কেল মোহাম্মদ ইব্রাহিমকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়।
তিনি আরও বলেন, তদন্ত সাপেক্ষে জানা যায়- প্রতারক মাহবুব হাওলাদার কারারক্ষী পদে চাকরি দেওয়ার কথা বলে সিয়াম মিয়া ও ইব্রাহিম হাওলাদারের কাছ থেকে ১০ লক্ষ টাকার মৌখিক চুক্তি হয়। ইব্রাহিম হাওলাদারের থেকে জানুয়ারি মাসে নগদ ৫ হাজার টাকাসহ দুই চেকে ৭ লক্ষ টাকা নেয় এবং সিয়াম মিয়ার কাছ থেকে নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকা নেয় প্রতারক মাহবুব।

এ ঘটনায় সিয়াম মিয়ার পিতা মোঃ নজরুল ইসলাম মানিক মিয়া ভান্ডারিয়া থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে ২৭ জুলাই খুলনা থেকে প্রতারক মাহবুব হাওলাদারকে ও ২৯ জুলাই ঢাকার উত্তরা এলাকা থেকে প্রতারক চক্রের আরেক সদস্য মনির হোসেনকে গ্রেফতার করে।

চাকরি দেওয়ার প্রলোভনে প্রতারক মাহবুব ১৭ জনের তালিকা করেছিল বলে জানিয়েছে। তার কাছ থেকে আত্মসাৎ করা ব্যাংক চেক ও চুক্তিনামা উদ্ধার করা হয়েছে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন