২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কালের কণ্ঠ’র বিশেষ প্রতিনিধি ফখরে আলম আর নেই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৬ অপরাহ্ণ, ১৪ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: কালের কণ্ঠ’র বিশেষ প্রতিনিধি কবি ফখরে আলম আজ বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর।

আজ বৃহস্পতিবার সকালে তিনি শহরের চাঁচড়া ডালমিল এলাকার বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হলে সকাল ৯টা ৪০ মিনিটে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গিয়েছেন। দীর্ঘদিন তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন।

তিনি ১৯৬১ সালের ২১ জুন জন্মগ্রহণ করেন। বাবা শামসুল হুদা পুলিশ কর্মকর্তা ছিলেন। ১৯৮৫ সালে সাপ্তাহিক রোববার পত্রিকার প্রতিবেদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন তিনি। এরপর দৈনিক আজকের কাগজ, ভোরের কাগজ, বাংলাবাজার পত্রিকা, মানবজমিন, জনকন্ঠ, আমাদের সময় ও যায়যায়দিন পত্রিকায় সাংবাদিকতা করেন। সর্বশেষ তিনি কালের কণ্ঠ পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

তিনি সাংবাদিকতায় মুক্তিযুদ্ধ জাদুঘরের বজলুর রহমান স্মৃতি পদক, মোনাজাতউদ্দিন স্মৃতি পুরস্কার, এফপিএবি পুরস্কার, মধুসূদন একাডেমি পুরস্কার, এফইজেবি পুরস্কার, টিআইবি অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারসহ বিভিন্ন পুরস্কার লাভ করেন।

এ ছাড়াও তার রিপোর্টারের ডায়েরি, হাতের মুঠোয় সাংবাদিকতা, ডাকে প্রেম তুষার চুম্বন, তুই কনেরে পাতাসী, খুলে ফেলি নক্ষত্রের ছিপি, এ আমায় কনে নিয়ে আলি, অন্ধকার চুর্ণ করিসহ ৩৪টি গ্রন্থ ও কবিতার বই রয়েছে। আজ বাদ আসর যশোর জিলা স্কুল মাঠে মরহুমের জানাজা শেষে চাঁচড়ার পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন