২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

দোকানে জাল নোটের কারখানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০০ অপরাহ্ণ, ১৩ মে ২০১৯

বগুড়ার দুপচাঁচিয়ায় সোমবার দুপুরে ৩ লাখ টাকার জাল নোটসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। চক্রটি একটি কীটনাশকের দোকানে গোপনে জালনোট তৈরির মেশিন বসিয়ে ব্যবসা করছিল।

গ্রেফতারকৃতরা হলেন নওগাঁর পত্নীতলা উপজেলার ওয়ারিখণ্ডা গ্রামের আশরাফুল ইসলাম (৪৫) ও একই উপজেলার আবাদপুর গ্রামের আখতারুজ্জামান(৪০)। পরে তাদের স্বীকারোক্তিতে অভিযান চালিয়ে পত্মীতলা উপজেলাধীন শিহারা বাজারস্থ আশরাফুল ইসলামের মালিকানাধীন সৌরভ ট্রেডার্স নামের কীটনাশকের দোকান ঘরের ভেতর থেকে টাকা তৈরি কাজে ব্যবহৃত একটি প্রিন্টার মেশিন উদ্ধার করে পুলিশ।

থানা সূত্রে জানা যায়, উপজেলার গুনাহার ইউনিয়নের ঝাঝিড়া গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে মনির উদ্দিনের বাড়ির পাশে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় তাদেরকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে এক হাজার টাকার ৩০০টি জাল নোট উদ্ধার করা হয়।

থানা পুলিশের অফিসার ইনচার্জ মিজানুর রহমান ৩ লাখ টাকার জাল নোট ও টাকা তৈরির প্রিন্টার মেশিন উদ্ধারের কথা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে জাল টাকার নোট তৈরির অপরাধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে সোমবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে। একই সঙ্গে কীটনাশক ব্যবসায়ী আশরাফুল ইসলামকেও গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন