২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কীর্তনখোলায় লঞ্চে ধাক্কায় ডুবে যাওয়া কার্গোটির ৭ শ্রমিক নিখোঁজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২১ পূর্বাহ্ণ, ১৫ ডিসেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশালের কীর্তনখোলা নদীতে শনিবার রাতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় নিমজ্জিত কার্গোটির ৭ শ্রমিকের সন্ধান পাওয়া যাচ্ছে। দুর্ঘটনার পরে ৪ শ্রমিক একটি ট্রলারযোগে নিরাপদে তীরে আসলেও বাকি ওই সাতজনের খোঁজ পাচ্ছে না পুলিশ। তাঁরা কী নদীতে নিখোঁজ না কী উপরে উঠেছেন সেই বিষয়টি তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে উদ্ধার চার শ্রমিক এখন নৌ থানা পুলিশের হেফাজতে রয়েছে বলে জানা গেছে।

পুলিশ জানায়- বরগুনা থেকে যাত্রী নিয়ে রাজধানী ঢাকায় যাওয়ার পথে রাত ১০টার দিকে বরিশালের নৌবন্দরের অদুরে কীর্তনখোলা নদীতে এম ভি শাহরুখ-২ এর সঙ্গে সংঘর্ষে হাজী মোহাম্মদ দুদু মিয়া নামের একটি কার্গো মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিমেন্টের কাঁচামাল বহনকারী কার্গোটি ডুবে যায়। এবং লঞ্চটির সামনের দিকের তলা ফেটে গেলে চরকাউয়া খেয়াঘাট সংলগ্ন এলাকায় নোঙর করে যাত্রীদের নামিয়ে দেয়। এসময় কার্গোটিতে থাকা ১১ শ্রমিক থাকলেও একটি ট্রলারযোগে চারজন তীরে আসলে নৌ-পুলিশ তাদের হেফাজতে নেয়। বাকি ৭ সাতজন নদীতে নিখোঁজ না কী উপরে উঠেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ঘটনার পরপরই নৌ-পুলিশ, বিআইডবিøউটিএ এবং কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছায়।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা সরকার মিঠু বরিশালটাইমসকে বলেন, লঞ্চের যাত্রীদের নিরাপদে উদ্ধার করা হচ্ছে। নিমজ্জিত কার্গোর স্টাফদের খোঁজ চলছে। তবে এখন পর্যন্ত নদীতে পড়ে নিখোঁজ বা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

তবে কার্গোর শ্রমিকদের বরাত দিয়ে সর্বশেষ রাত ১টার খবরে নৌ সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম বরিশালটাইমসকে জানিয়েছেন- বাকি সাত সদস্য দুর্ঘটনার পরপরই ট্রলারযোগে তীরে উঠেছে। কিন্তু তারা কোথায় গেছেন সেই বিষয়টি এই পুলিশ কর্মকর্তাও নিশ্চিত হতে পারেননি।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন