১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুয়াকাটায় পর্যটকদের মাঝে মাস্ক বিতরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৮ অপরাহ্ণ, ০৭ আগস্ট ২০২০

বার্তা পরিবেশক কলাপাড়া:: পর্যটন কেন্দ্র কুয়াকাটায় দুই শতাধিক পর্যটকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। শুক্রবার (৭ আগস্ট) সকাল থেকে শেষ বিকেল পর্যন্ত “ভয়েস অন ক্লাইমেট চেইঞ্জ কুয়াকাটা” নামের একটি সংগঠন এ কার্যক্রম পরিচালনা করে। এ সময় সংগঠনের সদস্যরা সৈকতের বিভিন্ন পয়েন্টে পরিস্কার পরিচ্ছন্নতার কাজও করেন।

জনসচেতনতামূলক এ কার্যক্রমে কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, সাধারণ সম্পাদক কাজী সাঈদ, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন বিপু, সাংবাদিক উত্তম কুমার হাওলাদার, ভয়েস অন ক্লাইমেট চেইঞ্জ কুয়াকাটা সমন্বয়কারী মাসুম বিল্লাহ বাধঁন উপস্থিত ছিলেন। এছাড়াও পর্যটকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এতে অংশগ্রহন করেন।

ভয়েস অন ক্লাইমেট চেইঞ্জ কুয়াকাটা এর সমন্বয়কারী মাসুম বিল্লাহ বলেন, সৈকতে প্লাস্টিক বর্জ্য দ্বারা ক্রমশই দূষিত হচ্ছে সমুদ্র। এছাড়া সৈকতের আবর্জনা ভেসে যাচ্ছে সমুদ্রে। ফলে বিপদের মুখে পড়ছে সামুদ্রিক প্রাণী ও মৎস্যকূল। সামুদ্রিক জীব বৈচিত্র হুমকির সম্মুখীন। প্লাস্টিক বর্জ সঠিকভাবে রিসাইকেল এবং সঠিক জায়গায় ধ্বংস করতে না পারলে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পাবে, যা জলবায়ূ পরিবর্তণে ব্যাপক প্রভাব ফেলবে। জলবায়ূর বিরুপ প্রভাব রোধে এ সংগঠনের সচেতনতামুলক কার্যক্রমের অংশ হিসেবে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন