২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কুয়াকাটায় রাত ১১টার পরে মোটরসাইকেল নিষিদ্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩০ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক, কুয়াকাটা:: কুয়াকাটা সমুদ্র সৈকতে রাত ১১টার পরে ভাড়ায় চালিত মোটরসাইকেল নিষিদ্ধ করা হয়েছে। মহিপুর থানা পুলিশের উদ্যোগে মঙ্গলবার মোটরসাইকেল চালকদের সঙ্গে মতবিনিময় সভায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়। পর্যটকদের সেবার মানোন্নয়নে এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল আহম্মেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য দেন, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ, কুয়াকাটা জোনের উপ-পরিদর্শক মো. হেলাল, মহিপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহবুব আলম, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদ, কুয়াকাটা পৌর শ্রমিকলীগের সভাপতি মো. আব্বাস কাজী, সাধারণ সম্পাদক মো. হাবিব হাওলাদার, লতাচাপলী ইউনিয়ন শ্রমিকলীগ আহ্বায়ক আব্দুল মালেক হাওলাদার, মহিপুর মোটরসাইকেল স্ট্যান্ড সভাপতি মো. তানিম আকন, বরহরপাড়া স্ট্যান্ডের সাংগঠনিক সম্পাদক মো. মহসিন হাওলাদার প্রমুখ।

এছাড়াও মোটরসাইকেল চালকদের পক্ষে বক্তব্য দেন মো. হেলাল, মো. তুহিন, মো. স্বপন শিকদার, মো. এমাদুল হাওলাদার প্রমুখ। উপস্থিত ছিলেন মহিপুর প্রেসক্লাবের দফতর সম্পাদক হাফিজুর রহমান আকাশ, সাংবাদিক আবুল হোসেন রাজু, মো. জহির খান, মো. মহিবুল্লাহ পাটোয়ারীসহ মহিপুর উপজেলার দুই শতাধিক মোটটরসাইকেল চালক।

Kuakata-2

সভায় পর্যটকদের সঙ্গে মোটরসাইকেল চালকদের আচরণবিধি, ভাড়া নির্ধারণ, পর্যটকদের সেবার মানউন্নয়নসহ পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেয়া হয়।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল আহম্মেদ সমাপনী বক্তব্যে মোটরসাইকেল চালকদের উদ্দেশ্যে বলেন, কুয়াকাটা সৈকতসহ পর্যটন এলাকার চালকদের বাধ্যতামূলক ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র ও হেলমেট ব্যবহার করতে হবে। সৈকতের ছাতা বেঞ্চ এলাকায় কোনো মোটরসাইকেল চালানো যাবে না।

তিনি আরও বলেন, ভাড়ায় চালিত প্রতিটি মোটরসাইকেল চালককে নম্বরসহ আলাদা পোশাক পরিধান করতে হবে। মাদক সেবন ও বহনসহ অপরাধমূলক কর্মকাণ্ডে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন