২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

কুয়াকাটায় ৪২ জেলের ভিজিএফর চাল উধাও! তদন্ত কমিটি গঠন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৫ অপরাহ্ণ, ০৬ এপ্রিল ২০২০

পটুয়াখালী প্রতিনিধি:: পটুয়াখালীর কুয়াকাটায় জেলেদের বিশেষ ভিজিএফ এর চাল বিতরনকালে ৩হাজার ৩’শ ষাট কেজি চাল উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে জেলাজুড়ে তোলপাড় শুরু হয়েছে। বিষয়টি আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করেছে কলাপাড়া উপজেলা প্রশাসন। সোমবার সকালে কুয়াকাটা পৌরসভার ৫৩০ জন জেলের জন্য নেয়া ৮০ কেজি করে ভিজিএফএর চাল বিতরণ শুরু করা হয়। শুরু থেকেই অভিযোগ ওঠে প্রত্যেক জেলেকে ৭৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। সরকারি এ চাল বিতরণে তদারকি কর্মকর্তা ছিলেন পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু তাহের। বিতরণের তালিকাভুক্ত জেলেদের কাছে আগেই পৌরসভার নির্দিষ্ট স্লিপ পৌছে দেয়া হয়। বিতরণের শেষ দিকে চাল শেষ হয়ে যায়। চাল পাওয়া থেকে বঞ্চিত থাকে ৪২ জেলে। তিন নম্বর ওয়ার্ডের এক বঞ্চিত জেলে জানান, তার চাল পরে পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা কিনে দেবেন বলেছেন। তদারকি কর্মকর্তা কলাপাড়া পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু তাহের জানান, ২২ জনের চাল দেয়া বাকি রয়েছে। যা আগামিকাল মঙ্গলবার সকালে নিজে উপস্থিত থেকে বিতরণ করবেন।

কুয়াকাটা পৌরসভার মেয়র আব্দুল বারেক মোল্লা জানান, এ পর্যন্ত ২২ জনের চাল না পাওয়ার খবর পেয়েছেন। ঘাটতি হওয়া চাল ম্যানেজ করা হয়েছে। আগামিকাল সকালে দেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, জেলেদের কাছ থেকে মৌখিক অভিযোগ শুনেছেন যেটি জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীকে জানানো হয়েছে।

জেলা প্রশাসকের নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী দুদিনের মধ্যে তদন্ত কমিটি রিপোর্ট প্রদান করবেন। রিপোর্টে সত্যতা পেলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে। তবে এই সময়ের মধ্যে সরকারি বস্তা সমেত চাল উদ্ধার করা গেলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যাবস্থা গ্রহন করা হবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন