২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ক্যান্সার আক্রান্ত সাবেক ক্রিকেটার রুবেল মারা গেছেন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪২ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০২২

ক্যান্সার আক্রান্ত সাবেক ক্রিকেটার রুবেল মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ক্রিকেটার মোশাররফ রুবেল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। রুবেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবার।গত ১৫ এপ্রিল হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাসায় ফিরেছিলেন রুবেল। এরপর আবার ভর্তি হন ইউনাইটেড হাসপাতালে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এর আগে শারীরিক অবস্থা খারাপ থাকা অবস্থায় রুবেলের মৃত্যুর গুজব ছড়ায়। সেই গুজব উড়িয়ে দিয়েছিলেন রুবেল নিজেই।

২০১৯ সালে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। প্রায় দেড় বছরের চিকিৎসায় সুস্থ হয়ে উঠছিলেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে এমআরআইয়ে জানতে পারেন যে টিউমারটি আবার বাড়তে শুরু করেছে। তারপর থেকে চলছিল কেমোথেরাপি।

রুবেলের ব্রেন টিউমারের চিকিৎসা চলছিল প্রায় তিন বছর ধরে। তার রক্তে সোডিয়ামের পরিমাণ বেড়ে যাওয়ার পাশাপাশি শুরু হয় ডিহাইড্রেশন। তার সঙ্গে কিডনির ক্রিয়েটিনিনের পরিমাণ বেড়ে গেলে শারীরিক অবস্থার অবনতি হয়। যে কারণে গত এক সপ্তাহ আইসিইউতে ছিলেন তিনি।

বাংলাদেশের জার্সি গায়ে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় রুবেলের। জাতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে খেলার সুযোগ হলেও ফাস্ট ক্লাস ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন বাঁহাতি এই স্পিনার।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন