২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

খুনিদের ধরিয়ে দিল নিহত নারীর পোষা টিয়া

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, ২৬ মার্চ ২০২৩

খুনিদের ধরিয়ে দিল নিহত নারীর পোষা টিয়া

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভারতে হত্যাকাণ্ডের নয় বছর পর পুলিশের হাতে ধরা পড়েছে দুই খুনি। আর খুনিদের চিনিয়ে দিয়েছে নিহতের পোষা টিয়া। সম্প্রতি উত্তরপ্রদেশের আগ্রায় এ ঘটনা ঘটে। আদালত আসামিদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন।

আগ্রা পুলিশ জানায়, ২০১৪ সালের ২০ ফেব্রুয়ারি খুন হন নীলম শর্মা নামের ওই নারী। ঘটনার দিন তার স্বামী বিজয় শর্মা এবং ছেলে ফিরোজাবাদে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। তারা বাড়িতে ফিরে দেখেন নীলম রক্তাক্ত অবস্থায় ঘরে পড়ে আছেন। আর তার পাশে পড়ে আছে পোষা কুকুরের মরদেহ।

ময়নাতদন্তের রিপোর্টে জানা যায়, নীলমকে ১৪ বার এবং কুকুরটিকে ৯ বার ছুরি দিয়ে কোপানো হয়েছিল। সেই মামলা ছয় বছর ধরে চলার পর ২০২০ সালে করোনাভাইরাসে মৃত্যু হয় বিজয়ের। তারপর সেই মামলা চালিয়ে যান তার মেয়েরা। খবর আনন্দবাজার পত্রিকার।

পুলিশের তদন্তে প্রথম দিকে কোনো কূল-কিনারা মিলছিল না। পরে তদন্তের স্বার্থে আবারও বিজয় শর্মার বাড়িতে যান তারা। এ সময় বাড়িতে খাঁচার মধ্যে একটি টিয়া পাখি দেখতে পান তদন্তকারীরা।পাখিটি কিছু একটা বলার চেষ্টা করছিল।

ভালো করে শোনার পর বোঝা যায়, আশুতোষ এবং রানি নামে দুই ব্যক্তির নাম আওড়াচ্ছিল পাখিটি। বার বার বলছিল, ‘আশু এসেছিল।’ পোষা টিয়ার মুখে আশুতোষের নাম শুনে সন্দেহ হয় নীলমের মেয়েদের। এরপরই আশুতোষ এবং রানিকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে খুনের কথা স্বীকার করেন দুজন। গ্রেপ্তার করা হয় তাদের।

 

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন