১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গণ-মানুষের সরকারি সেবা প্রাপ্তির ক্ষেত্রে দুদকের গণ-শুনানি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৪ অপরাহ্ণ, ২৪ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, পটুয়াখালী:: পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলা প্রশাসন চত্বরে দুর্নীতি দমন কমিশনার সমন্বিত জেলা কার্যালয়ের উদ্যোগে ও জেলা প্রশাসন পটুয়াখালীর সহযোগিতায় উপজেলার সকল সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, কর্মচারি ও সর্বস্তরের গণমানুষের উপস্থিতিতে এক গণ-শুনানি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার বেলা ১১ টায় পটুয়াখালী জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো.মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও গণ-শুনানির মডারেটর দায়িত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীৃতি দমন কমিশনের মাননীয় কমিশনার (তদন্ত) জনাব এ.এফ.এম আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলার পুলিশ সুপার মো. মাঈনুল হাসান ও বরিশাল দুর্নীতি দমন কমিশনের পরিচালক মো.জুলফিকার আলী ও পটুয়াখালী দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মোজাম্মেল হোসেন, রাঙ্গাবালী উপজেলা চেয়ারম্যান ডা. জহিরুল ইসলাম ও রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার মাশফাকুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এই গণ-শুনানি দুঃখী প্রান্তিক মানুষের ভাগ্য উন্নয়নে ও সরকারি সকল ধরণের সেবা নেওয়ার উদ্যোগ।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মানুষের সেবা নিশ্চিত করা ও অধিকার প্রতিষ্ঠা আদায়ের যাতে করে স্বচ্ছতা ও সুন্দর দুর্নীতিমুক্ত পরিবেশে কাজের সহায়তা করা যায় সে ব্যাপারে তিনি সকলের প্রতি অনুরোধ করেন। এছাড়া সরকারি সম্পত্তি ও অর্থ আত্মসাৎ দুর্নীতি করে কেউ রেহাই পাবে না। আমরা এ দেশের মানুষ। প্রত্যেকেই আমরা যার যার ধর্ম নিয়ে কাজ করি।

ধর্মের অকল্যাণের পথ পরিহার করে মানুষের কল্যাণে সকলকে ধর্মীয় চেতনায় নিজেদের বিবেক ও মূল্যবোধ বাড়াতে হবে। কোনক্রমেই মানুষের হক নষ্ট করা যাবে না। পরে অনুষ্ঠানের সভাপতি ও গণ-শুনানির সঞ্চালক উপজেলার প্রায় ৩০টি অভিযোগ নিয়ে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি ও অধিদপ্তরের বিরুদ্ধে অভিযোগ বিষয়ে প্রশ্ন এবং শুনানি মঞ্চে জবাবদিহিতা করেন।

পরে, শুনানি শেষে প্রধান অতিথি ও সভাপতি সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সকল অভিযোগের বিষয়ে সিদ্ধান্তসহ প্রতিকারের বিষয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেন এবং সকলকে প্রতিবেদন দাখিল করার জন্য বলেন। এই গণ-শুনানিতে স্থানীয় জনসাধারণ দুদক ও প্রশাসনকে স্বাগত জানায়।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন