২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গভীর রাতে যাত্রীবোঝাই লঞ্চকে বালুবাহী কার্গোর ধাক্কা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, ২২ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: চাঁদপুরে আমিরাবাদ এলাকায় ঢাকা থেকে পটুয়াখালীগামী কুয়াকাটা-১ লঞ্চকে ধাক্কা দিয়েছে বালুবাহী একটি কার্গো। এ সময় কার্গো নদীতে ডুবে যায় এবং লঞ্চের তলা ফেটে যায়। এতে লঞ্চের নিচের খোন্দলের মধ্যে পানি প্রবেশ করলে সাধারণ যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করে। পরে মাস্টার লঞ্চটিকে নদীর পারে নিরাপদে স্থানে নিয়ে যায়। এ ঘটনায় নিখোঁজ বা হতাহতের খবর পাওয়া যায়নি।

কুয়াকাটা-১ লঞ্চের সুপারভাইজার কাঞ্চন বরিশালটাইমসকে জানায়, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকা নদী বন্দর থেকে সাড়ে তিনশত যাত্রী নিয়ে পটুয়াখালীর উদ্দেশ্যে রওনা হয় লঞ্চটি।

রাত ১০টার দিকে চাঁদপুরের মেঘনা নদীতে আমীরাবাদে আসলে একটি বালু বোঝাই বলগেটের সাথে ধাক্কা লাগে। পরে লঞ্চের সামনে নিচের খোন্দলের কিছু অংশ ফেটে যায়। যাত্রীদের নিয়ে নিরাপদে স্থানে নোঙর করা হয়। কার্গোটির কিছু অংশ পানিতে ডুবে গেছে। বেশি সমস্যা না হলেও বর্তমানে যাত্রীদের নিয়ে পটুয়াখালী ছেড়ে যাওয়াটা নিরাপদ হবে না বলেও জানান তিনি। যাত্রীদের জন্য আরেকটি লঞ্চ সেখানে নেওয়া হয়েছে।

কুয়াকাটা-১ লঞ্চের মালিক আবুল কালাম খান বরিশালটাইমসকে বলেন, আমি ঘটনাটি শুনে যাত্রীদের নিরাপদে স্থনে নিতে বলি। এখন লঞ্চে থাকা যাত্রীরা নিরাপদে রয়েছে। যাত্রীদের নিয়ে পটুয়াখালী যেতে আমার আরও একটি লঞ্চ মর্নিসন-৫ রাত ১১টার দিকে ঘটনাস্থলে রওয়ানা দিয়েছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন