২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গরিবের চাল আত্মসাৎ: পটুয়াখালীতে আ’লীগের চেয়ারম্যান বরখাস্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৭ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, কলাপাড়া:: পটুয়াখালীর কলাপাড়ার চাকামইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে ভিজিএফএর চাল আত্মসাতের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগের (ইপ-১ অধিশাখা) ২০ জানুয়ারি এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতকে বরখাস্ত করা হয়। সিনিয়র সহকারী সচিব মোঃ আবু জাফর রিপন স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার এক নং চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতের বিরুদ্ধে ভিজিএফএর ৫৮০ কেজি চাল আত্মসাতের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে ২০১৯ সালের ৭ আগস্ট পূর্ব-চাকামইয়া গ্রামের জালাল চাকরের বাড়ির পুকুর এবং অপর একটি বাড়ি থেকে উপজেলা প্রশাসন ১৫ বস্তা ভিজিএফএর চাল এবং পুকুর থেকে ১০টি খালি বস্তা উদ্ধার করেন। গ্রেপ্তার করা হয় ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত ও তার এক সহযোগী জামালকে। তখন ওই ঘটনায় ৫ জনকে আসামি করে মামলা করা হয়।

চেয়ারম্যানের বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বরিশালটাইমসকে জানান, মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন