২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গরিবের সহায়তার তালিকায় কাউন্সিলরের স্বামী-সন্তানসহ ৬ স্বজনের নাম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৩ অপরাহ্ণ, ২৯ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: হবিগঞ্জের নবীগঞ্জে চলমান করোনাভাইরাসের সংকটে সরকারি সহায়তার জন্য তালিকা তৈরিতে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে এক নারী কাউন্সিলরের বিরুদ্ধে। তালিকায় তিনি স্বামী, ভাই, ভাবি ও মেয়েসহ ৬ আত্মীয়ের নাম দিয়েছেন।
নবীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর রোকেয়া বেগমের নামে এমন অভিযোগ তুলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন হতদরিদ্র রমিজ উল্লাহ।
পৌরসভার ৫নং ওয়ার্ড হরিপুর গ্রামের বাসিন্দা রমিজ উল্লাহ তার লিখিত অভিযোগে উল্লেখ করেন, ওই ওয়ার্ডের নারী কাউন্সিলর রোকেয়া বেগম তার নিজ পরিবারের ৬ জনের নাম তালিকায় অন্তর্ভুক্ত করেছেন এবং সরকারের এই অর্থ সহায়তার সুবিধা ভোগ করেছেন।
তালিকায় অন্তর্ভুত নামগুলোর মধ্যে রয়েছে- কাউন্সিলরের স্বামী রাজু আহমেদ, তার মেয়ে রুবি বেগম, আপন ভাতিজি মেহের জাহান আক্তার, ভাবি জামিনা বেগম, ভাই রুবেল মিয়া ও আরেক ভাবি হালেমা। তারা সবাই একই পরিবারের সদস্য।
রমিজ উল্লাহ তার লিখিত অভিযোগে উল্লেখ করেন, তাদের ওয়ার্ডে অনেক কর্মহীন অসহায় গরিব পরিবার থাকার পরও নারী কাউন্সলরের এই কর্মকাণ্ডে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনিয়মের অভিযোগটি দ্রুত তদন্ত করে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করতে প্রশাসনের প্রতি আবেদন জানান এলাকাবাসী।
তবে এ ব্যাপারে কাউন্সিলর রোকেয়া বেগমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, অনিয়মের বিষয়টি তিনি শুনেছেন। অভিযোগ তদন্ত করে প্রমাণিত হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন