২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গাছের সাথে ৮৫ বছরের বৃদ্ধার ঝুলন্ত লাশ, হত্যা না আত্মহত্যা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৬ অপরাহ্ণ, ২৫ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের উজিরপুরে নিজ ঘর লাগোয়া আম গাছের সাথে ঝুলন্ত অবস্থায় সুমিতা দাস নামে ৮৫ বছর বয়সি এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে এই বৃদ্ধা আত্মহত্যা করেছেন নাকি পরিকল্পিতভাবে তাকে হত্যা করে আত্মহুতি বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা চলছে তা এখনও অস্পস্ট।

সোমবার (২৪ জুলাই) সকালে উপজেলার ওটরা ইউনিয়নের পশ্চিম কেশবকাঠি গ্রামে নিজ বাড়ির আম গাছের সাথে ওই বৃদ্ধার লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পায় প্রতিবেশীরা। খবর পেয়ে থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে রাতে পরিবারকে বুঝিয়ে দেয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃদ্ধা সুমিতার দুই ছেলে বিপুল দাস ও নিরঞ্জন দাস রাজধানীতে চাকরি করেন। যার কারণে তিনি নিজ বাড়িতে পুত্রবধূ আরতি দাস ও মন্ডু দাসসহ নাতি-নাতনিদের সাথেই থাকতেন। প্রতিদিনের ন্যায় সোমবার দিবাগত রাতেও খাবার খেয়ে বৃদ্ধা সুমিতাসহ পরিবারের সবাই ঘুমাতে যায়। সকালে ঘরের সামনে আম গাছের সাথে বৃদ্ধা সুমিতার লাশ ঝুলতে দেখে প্রতিবেশিরা ডাক-চিৎকার দেয়। এরপরই ওই বৃদ্ধার পরিবারের সদস্যরা ঘর থেকে বের হয় এবং তার লাশ দেখতে পান।

স্থানীয়রা জানান, বৃদ্ধা সুমিতা দীর্ঘদিন ধরে বাধ্যর্কজনিত নানা রোগে ভুগতেছিলেন। সেবাযত্ন করা নিয়ে প্রায়ই পুত্রবধূরা ওই বৃদ্ধার ওপর নির্যাতন চালাতো। স্থানীয়দের দাবি, ৮৫ বয়সের বৃদ্ধা সুমিতার পক্ষে গাছের সাথে ঝুলে আত্মহত্যা করা সম্ভব নয়। এটা পরিকল্পিত হত্যাকান্ড। তবে নিহত বৃদ্ধার পুত্রবধূ আরতি দাস জানান, তার শ্বাশুরি এর আগে দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, পরিবারের দাবি ছিল ওই বৃদ্ধা আত্মহত্যা করেছেন। কিন্তু তার মৃত্যুর বিষয়টি রহস্যঘেরা হওয়ায় লাশের ময়নাতদন্ত করানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে জানা যাবে এটা আত্মহত্যা নাকি হত্যা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন