২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ফরম পূরণের নাম করে পালালেন গাঁজা নিয়ে আটক ২ ছাত্রলীগ নেতা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০২২

ফরম পূরণের নাম করে পালালেন গাঁজা নিয়ে আটক ২ ছাত্রলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: গাঁজা নিয়ে ধরা খাওয়ার পর ফরম পূরণের নাম করে পালিয়ে গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রলীগ নেতা। আজ বৃহস্পতিবার বিকেলে তাদের প্রক্টর দফতরে আনার পর সেখান থেকে দুজন পালিয়ে যান।

বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর পুরণজিত মহালদার বলেন, ‘গাঁজাসহ চারজনকে আটক করার পর প্রক্টর দফতরে নিয়ে আসি। এরমধ্যে দুজনের আজ ফরম ফিল-আপের শেষ তারিখ বলে জানান।

তাই মানবিক দিক থেকে তাদের ফরম ফিল-আপ করার সুযোগ দিই। কারণ জেলখানায় বসেও অনেকে পরীক্ষা দেয়। অথচ তারা এই সুযোগ নিয়ে পালিয়ে যায়। আর ফিরে আসেনি।’

আটকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহানুর রহমান ও আরিফ বিন সিদ্দিক, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ এবং ফোকলোর বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, আটকদের মধ্যে সোহানুর রহমান বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, রাজু আহমেদ শেরেবাংলা হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, আরিফ বিন সিদ্দিক শহীদ শামসুজ্জোহা হল শাখা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং সাইফুল ইসলাম শহীদ জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ‘দুপুরে ক্যাম্পাসে গাঁজাসহ চার শিক্ষার্থীকে প্রক্টরিয়াল বডি আটক করে। পরে তাদের প্রক্টর দফতরে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়।

আটকদের মধ্যে দুজন টয়লেটে যাওয়ার কথা বলে পালিয়ে যায়। তবে আমাদের কাছে চারজনের বিষয়েই বিস্তারিত তথ্য রয়েছে। আমরা দুজনকে সরাসরি মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করেছি। আর চারজনের বিরুদ্ধেই মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘তারা যদি রাবি ছাত্রলীগের কোনো পদে থেকে থাকে, আর এমন অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ মেলে, তাহলে শাখা ছাত্রলীগের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলা শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন