২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গৃহকর্মী নির্যাতন/ চিকিৎসক রবিন ও তার স্ত্রীর শাস্তির দাবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: শিশু গৃহকর্মী নিপা বাড়ৈকে (১১) নির্যাতনে ঘটনায় অভিযুক্ত জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) রেজিস্ট্রার ডা. রবিন চন্দ্র হাওলাদার ও তার স্ত্রী রাখী দাসের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে মহিলা পরিষদ বরিশাল জেলা শাখা। সংগঠনের নেতৃবৃন্দ এ দাবি জানিয়ে রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে বরিশালের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছেন।

স্মারকলিপিতে মহিলা পরিষদ উল্লেখ করেছে, উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নের গজালিয়া গ্রামে ডা. রবিন চন্দ্র হালদারের বাড়ি। ৬ মাস আগে শিশু নিপা বাড়ৈকে ডা. রবিনের ঢাকার বাসায় গৃহকর্মীর কাজ দেওয়া হয়। নিপার বাড়িও একই উপজেলার জামবাড়ি গ্রামে। গৃহকর্মে সামান্য ভুলক্রটি হলে রবিনের স্ত্রী রাখী শিশুটির উপর নিযার্তন চালায়। গত ২৩ ফেব্রুয়ারি চিকিৎসক রবিনের কম্পাউন্ডার বাসুদেবের মাধ্যমে গৃহকর্মী নিপাকে গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়। পরবর্তীতে উজিরপুর থানা পুলিশের সহায়তায় শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

স্মারকলিপিতে বরিশাল মহিলা পরিষদ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের আইনের আওতায় এনে গ্রেপ্তার ও দ্রুত আদালতে চার্জশিট প্রদানের দাবি জানান। তারা শিশুটির উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্যও দাবি জানান।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, বরিশাল মহিলা পরিষদের সভাপতি রাবেয়া খাতুন, সহ-সভাপতি ও সচেতন নাগরিক কমিটি (সনাক) জেলা সভাপতি প্রফেসর শাহ শাজেদা এবং সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী প্রমুখ।

প্রসঙ্গত উল্লেখ্য, নির্যাতনের শিকার শিশু গৃহকর্মী নিপাকে বাড়িতে পাঠানোর পর উজিরপুর স্বাস্থ্যকমপ্লেক্স থেকে নিয়ে যাওয়ার চেষ্টা করে চিকিৎসক রবিন এর সহযোগীরা। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করেছে। এ ঘটনায় শিশুটির চাচা তপন বাড়ৈ শনিবার উজিরপুর থানায় চিকিৎসক দম্পতি রবিন ও রাখীর বিরুদ্ধে মামলা করেছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন