২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গোয়েন্দা পুলিশের ওপর হামলাকারী মাদকবিক্রেতাকে গ্রেপ্তার করল র‌্যাব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৭ অপরাহ্ণ, ০১ এপ্রিল ২০২৩

গোয়েন্দা পুলিশের ওপর হামলাকারী মাদকবিক্রেতাকে গ্রেপ্তার করল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরগুনার পাথরঘাটায় গোয়েন্দা (ডিবি) পুলিশকে ছুরিকাঘাত করা চিহ্নিত মাদকবিক্রেতা আব্দুর রবকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত ১৮ মার্চ পাথরঘাটার চরদুয়ানী ইউনিয়নের মুন্সিরহাট এলাকায় জেলা ডিবি পুলিশের একটি টিম মাদক উদ্ধারে গেলে তাদের ওপর হামলে পড়ে আব্দুর রবসহ সহযোগীরা। একপর্যায়ে তারা ডিবি পুলিশের এক সদস্য এবং সোর্সসহ অন্তত তিনজনকে ছুরিকাঘাতে আহত করে পালিয়ে যায়। পরবর্তীতে এই ঘটনায় সংশ্লিষ্ট থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করলেও হামলাকারীরা আত্মগোপন করায় তাদের বাগে আনা যাচ্ছিল না।

তাদের মধ্যে একজন অর্থাৎ মূল অভিযুক্ত চল্লিশোর্ধ্ব আব্দুর রবকে গ্রেপ্তারে সফলতা পেয়েছে এলিট ফোর্স। এই বাহিনীর বরিশাল ও চট্টগ্রাম শাখা ক্যাম্পের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে আব্দুর রবকে গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে পটিয়া-আনোয়ারা সংযোগ সড়কের মোড় থেকে গ্রেপ্তারে সক্ষম হয়।

গোয়েন্দা পুলিশের ওপর হামলাকারীকে গ্রেপ্তারের বিষয়টি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) পটুয়াখালী শাখা ক্যাম্পের কোম্পানি অধিনায়ক (সহকারী পুলিশ সুপার) তুহিন রেজা মুঠোফোনে বরিশালটাইমসকে শনিবার বিকেল ৫টার দিকে নিশ্চিত করেন।

র‌্যাবের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, গ্রেপ্তার আব্দুর বর চিহ্নিত একজন মাদকবিক্রেতা। তার বাড়ি পাথরঘাটা উপজেলায় হলেও সে মাদক ব্যবসার সূত্রে চট্টগ্রামের স্টিল মিল এলাকায় বসবাস করে। এবং চট্টগ্রাম ও কক্সবাজার হতে মাদক সংগ্রহ করে তা বরগুনা নিয়ে আসে। পরবর্তীতে সেগুলো বরিশাল বিভাগের বিভিন্ন জেলা-উপজেলাসমূহে খুচরা ও পাইকারী বিক্রি করে আসছিল। ঘটনাবলীতে তার বিরুদ্ধে চট্টগ্রাম ও বরগুনায় তিনটি মাদক মামলা বিচারাধীন আছে। সর্বশেষ সে গোয়েন্দা পুলিশের ওপর হামলা চালিয়ে আরও একটি মামলায় অভিযুক্ত হয়েছে।

বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের একটি সূত্র জানায়, গত ১৮ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে চরদুয়ানী ইউনিয়নের মুন্সিরহাট এলাকায় মাদক উদ্ধারে অভিযান চালায় ডিবি পুলিশের একটি দল। এ সময় মাদক ব্যবসায়ীরা অতর্কিতভাবে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গোয়েন্দা পুলিশ সদস্য প্রিন্স এবং পুলিশের সোর্স রিপন ও সাগরকে জখম করে। তাদের মধ্যে রিপনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছিল।

ওই সময় পাথরঘাটা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু সালে সাংবাদিকদের জানিয়েছিলেন, আহতদের সুচিকিৎসার ব্যবস্থার পাশাপাশি হামলাকারী আব্দুর বরসহ তিনজনকে অভিযুক্ত করে একটি মামলা করা হয়েছে।
কিন্তু অভিযুক্তরা সকলে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যাওয়ায় তাদের আর গ্রেপ্তার করতে পারেনি। সেই ঘটনার ১২ দিনের মাথায় অভিযুক্তদের মধ্যে যিনি প্রধান আব্দুর রব তাকে গ্রেপ্তারে সফলতা পেল র‌্যাব।

পটুয়াখালী র‌্যাব ক্যাম্পপ্রধান তুহিন রেজা বরিশালটাইমসকে জানান, হামলাকারী মাদক বিক্রেতারা ঘটনার পরপরই গাঢাকা দেওয়ায় তাদের তাৎক্ষণিক টার্গেট করা যাচ্ছিল না। তথ্যপ্রযুক্তিসহ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে নিশ্চিত হওয়া যায় মূল অভিযুক্ত আব্দুর রব চট্টগ্রামে অবস্থান করছে। এবং গ্রেপ্তার কিছুক্ষণ আগে সে কক্সবাজার থেকে রওনা হয়ে চট্টগ্রামে প্রবেশ করছে। তখন র‌্যাব ৭/৮ ইউনিটের দুটি টিম যৌথ অভিযান পরিচলনা করে তাকে পটিয়া-আনোয়ারা সংযোগ সড়কের মোড় থেকে গ্রেপ্তার করে এবং পরবর্তীতে বরগুনায় নিয়ে আসা হয়।

গোয়েন্দা পুলিশকে ছুরিকাঘাতের মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে সংশ্লিষ্ট পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে, জানান এই র‌্যাব কর্মকর্তা।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন