২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

গৌরনদীতে স্বল্প সময়ের ব্যবধানে একে একে ১০টি গরুর মৃত্যু!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৫ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের গৌরনদী উপজেলার গেরাকুল গ্রামে খাদ্য বিষক্রিয়ায় একে একে ১০টি গরু মৃত্যু হয়েছে। গরুগুলোর বর্তমান বাজার মূল্য প্রায় ২২ লাখ টাকা। ঘটনার জন্য প্রাথমিকভাবে ফার্মের তত্ত্বাবধায়ককে সন্দেহ করা হচ্ছে। ওই তত্ত্বাবধায়ক ঘটনার পর থেকে পলাতক রয়েছে। এ বিষয়ে গৌরনদী মডেল থানা পুলিশকে মৌখিকভাবে জানানো হয়েছে। ঘটনাটি সোমবার রাত ১২টার মধ্যে ঘটেছে।

ফার্মের মালিক ইয়াকুব হোসেন অপু বরিশালটাইমসকে জানান, সোমবার বিকেলে ফার্মের ভিতরে প্রথমে একটি গাভী অসুস্থ হয়ে পড়ে। ফার্মের তত্ত্বাবধায়ক মানিককে জিজ্ঞেসা করা হলে তিনি জানান গরুর লিভারের সমস্যা হয়েছে। ওষুধ খাইয়ে দিয়েছি ঠিক হয়ে যাবে। এরপর এক এক করে ১০টি গরু অসুস্থ হয়ে মারা যায়। ঘটনার পর থেকে তত্ত্বাবধায়ক মানিক পলাতক রয়েছে এবং তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে। মানিকের বাড়ি সিরাগঞ্জ জেলায়। ২ বছর পূর্বে মানিককে তত্ত্বাবধায়ক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। ফার্মে গাভীসহ মোট ১৬ টি গরু ছিল।

গৌরনদী প্রাণীসম্পদ অফিসের ডাক্তার মো.জহির হোসেন বরিশালটাইমসকে জানান, প্রাথমিকভাবে গরুর অবস্থা পর্যবেক্ষণ করে ধারণা করা হচ্ছে খাবারে বিষক্রিয়ায় এমনটি হতে পারে।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন