১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গৌরনদীত প্রকাশ্যে জমির পাকা ধান লুট

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১৩ অপরাহ্ণ, ০৩ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, গৌরনদী:: বরিশালের গৌরনদী উপজেলার সীমান্তবর্তী বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের জাহাপুর গ্রামের এক চাষীর ক্ষেতের পাকা আমন ধান কেটে লুট করে নিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করায় ওই চাষীর ঘরে হামলা চালিয়ে ভাঙচুরসহ অভিযোগ প্রত্যাহারের জন্য প্রাণনাশের হুমকি প্রদর্শন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে ওই গ্রামের আমির হোসেন হাওলাদারের পুত্র মিলন হাওলাদার জানান, তার পৈত্রিক সম্পত্তি প্রভাবখাটিয়ে জোরপূর্বক দখল করার জন্য দীর্ঘদিন থেকে নানা ষড়যন্ত্র করে আসছে প্রতিবেশী সাইফুল ইসলাম লেদু। তারই ধারাবাহিকতায় গত ২৯ নভেম্বর প্রকাশ্যে তাদের জমির পাকা আমন ধান কেটে নিয়ে যায় লেদু ও তার সহযোগিরা। এ ঘটনায় আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করা হয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার দিবাগত রাতে প্রতিপক্ষের লোকজনে তাদের বাড়ির সীমানার কাটা তারের বেড়া কেটে প্রবেশ করে একটি ঘর ভাঙচুর করে। এসময় হামলাকারীরা অভিযোগ প্রত্যাহারের জন্য তাদের (মিলন) প্রাণনাশের হুমকি প্রদর্শন করে।

মিলন হাওলাদার আরও জানান, এ ঘটনার পর তারা জীবনের নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন। তাই প্রভাবশালী প্রতিপক্ষের হাত থেকে রেহাই পেতে তারা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন। অভিযোগ অস্বীকার করে সাইফুল ইসলাম লেদু বলেন, আমি আমার রেকর্ডিয় সম্পত্তির ধান কেটেছি। তাছাড়া আমার সম্পত্তিতে মিলন হাওলাদার ঘর তোলায় তা ভাঙা হয়েছে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন