২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঘর থেকে বের হলেই জেল-জ‌রিমানা, মাঠে পু‌লিশের বিশেষ টিম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, ০৬ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জনসাধারণকে ঘরে রাখতে আরও কঠোর হচ্ছে টাঙ্গাইলের সখীপুর উপজেলা প্রশাসন। এ জন্য মাঠে থাকবে পুলিশের নয়টি বিশেষ টিম। ঘর থেকে বের হলেই করা হবে জেল-জরিমানা। নেয়া হবে শাস্তিমূলক ব্যবস্থা।

করোনা মোকাবিলায় সোমবার উপজেলা প্রশাসনের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সভা সূত্রে জানা যায়, উপজেলার আটটি ইউনিয়ন ও পৌরসভায় পুলিশের নয়টি টিম কাজ করবে। মোটরসাইকেল বের করলেই পুলিশ আটক করবে। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে কাঁচাবাজার দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা, সাপ্তাহিক হাটের স্থান লাল কাপড় টানিয়ে বন্ধ করা। প্রতিটি ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হবে। ওই কমিটি গ্রামের মানুষকে ঘরে রাখতে কাজ করবে। কোনোভাবেই মানুষ যাতে ঘর থেকে বের হতে না পারে এ জন্য প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয় ওই সভায়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজা সভাপতিত্ব করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার লেবু, পৌর মেয়র আবু হানিফ আজাদ, থানা অফিসার ইন-চার্জ আমির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন, সাধারণ সম্পাদক শওকত শিকদার , জেলা পরিষদ সদস্য গোলাম কিবরিয়া বাদল, হাতীবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনামুল হক প্রমুখ বক্তব্য দেন।

ওসি আমির হোসেন বলেন, আগে থেকেই পুলিশ মাঠে কাজ করছে। মানুষকে ঘরে রাখতে আজ থেকে (সোমবার) পুলিশ আরও বেশি কঠোর হবে।

উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজা বলেন, জনগণকে ঘরে রাখতে ভ্রাম্যমাণ আদালতসহ আইন প্রয়োগ জোরদার করা হবে। ঘর থেকে বের হলেই শাস্তির আওতায় আনা হবে। অর্থাৎ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ভূমিকায় থাকবে। তিনি সবাইকে ঘরে থাকার অনুরোধও করেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন