২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঘুরে আসুন বরগুনার নয়নাভিরাম ‘মোহনা’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৬ অপরাহ্ণ, ১৪ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও বরগুনা:: বরগুনা বালিয়াতলী ইউনিয়নের নয়নাভিরাম ‘মোহনা’ পর্যটন কেন্দ্রটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। গত ১২ ডিসেম্বর শতাধিক রঙিন বেলুন ও বাহারি ঘুড়ি উড়িয়ে নান্দনিক এই পর্যটন কেন্দ্রটির উদ্বোধন করেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। আনুষ্ঠানিকতার মাধ্যমেই পর্যটন কেন্দ্রটি সবার জন্য উন্মুক্ত হয়েছে। জেলা প্রশাসক এটির নামকরণ করেছেন ‘মোহনা’ পর্যটন কেন্দ্র।

স্থানীয়রা জানায়- পায়রা নদীর তীর বিস্তৃত বাহারি রঙে রঙিন সিমেন্টের ব্লকগুলো পর্যটকদের মনকে রাঙিয়ে তোলে। স্নিগ্ধ বিকেলে গোধূলির রক্তিম সৌন্দর্যের সন্ধানে প্রতিদিন পর্যটকরা মোহনা পর্যটন কেন্দ্র ভ্রমণ করে থাকেন। বিকেলে সেখানে নানা বয়সের সৌন্দর্য ও ভ্রমণপিপাসুদের ভিড় জমে।

তবে করোনা মহামারির বিষয়টি বিবেচনা করে এখানে স্বাস্থ্যবিধি মানার ওপরও জোর দেওয়ায় জনসাধারণের উপস্থিতি তুলনামূলক কম লক্ষ্য করা গেছে।

জেলা প্রশাসনকে মোহনা পর্যটন কেন্দ্রটির অগ্রগতি সাধনে সহায়তা করেন কয়েকজন স্থানীয় শিল্প-উদ্যমী তরুণ। যার মধ্যে মো. আরিফ হোসেন ও আরিফুর রহমান অগ্রণী ভূমিকায় ছিলেন।

এই পর্যটন কেন্দ্রটিতে যাবেন কী করে?

দেশের যেকোনো স্থান থেকে বিশেষ করে সড়ক পথে রাজধানী ঢাকার কল্যাণপুর, গাবতলী বা সায়েদাবাদ বাসস্ট্যান্ড থেকে বরগুনা শহরে আসা যায় এবং সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশা বা মোটরসাইকেলে করে মোহনা পর্যটন কেন্দ্রে যাওয়া যায় সহজেই। ঢাকার সদরঘাট থেকে লঞ্চেও বরগুনা আসা যায় স্বল্প খরচে।

আকাশ পথেও রয়েছে যাতায়াতের সুযোগ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে বরিশাল বিমানবন্দর। বরিশাল থেকে বাসে করে বরগুনা বাস টার্মিনাল। তারপর অটোরিকশা বা মোটরসাইকেলে করে মোহনা পর্যটন কেন্দ্রে যাওয়া যায়।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন