২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঘুষ দিতে অস্বীকার: আইনজীবীকে পেটালো চরফ্যাশন আদালতের স্টাফরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ভোলার চরফ্যাশনে আদালতের পেশকারের দাবীকৃত ঘুষ দিতে অস্বীকার করায় হারুন অর রশিদ ফরাজী নামের এক আইনজীবীকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। তাকে আইনজীবী সহকারিরা উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেছেন।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর আড়াইটায় বিচারিক কার্যক্রম শেষে চরফ্যাশন আদালতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আইনজীবীদের সূত্রে জানা গেছে।

হাসপাতালে চিকিৎসাধীন আইনজীবী হারুন অর রশিদ ফরাজী অভিযোগ করে জানান, মঙ্গলবার দুপুরে জিআর ১০৯ মামলার ফটোকপি নিতে তিনি তার সহকারী ইউসুফকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পেশকার কমল দের কাছে ২শ টাকা নিয়ে পাঠান। কিন্তু পেশকার কমল দে আরও অতিরিক্ত ৩’শ টাকা দাবি করে মামলার নথির ফটোকপি দিতে অস্বীকৃতি জানান। পরে তার ওই সহকারী ফিরে এলে তিনি নিজে গিয়েই পেশকার কমল দের কাছে বিষয়টি জানতে চান। এ সময় আদালত সেরেস্তাদার আবুল কালাম আজাদের নেতেৃত্বে ১০ থেকে ১২ জন সংঘবদ্ধ হয়ে তার (আবুল) রুমে আটকে ওই আইনজীবীকে এলোপাতারী মারধর করে গুরুতর আহত করেন। তখন চিৎকারে আইনজীবী সহকারীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আইনজীবী সহকারী জানান, আদালতের কর্মচারীরা সিন্ডিকেটের মাধ্যমে মামলার বাদী-বিবাদী পক্ষের নিকট থেকে নানান অজুহাতে টাকা হাতিয়ে নেয়। তাদের দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলেই মামলার পক্ষদ্বয়কে বিভিন্নভাবে হয়রানি করা হয়।

অভিযুক্ত পেশকার কমল দে জানান, ঘুষ চাওয়ার কোনো ঘটনা ঘটেনি। আইনজীবী হারুন অর রশিদের সহকারী এসে মামলার মুল নথি চাইলে আমি তা দেইনি। কিছুক্ষন পরে ওই আইনজীবী এসে আমার সাথে নথি না দেয়ার জন্য তর্কে জড়ান এবং আমাদের ওপর হামলা করেন।
আদালতের অভিযুক্ত সেরেস্তাদার আবুল কালাম আজাদ বরিশালটাইমসকে জানান, আমার রুমেই পেশকার কমল দে’র সাথে মামলার নথি দেয়া নিয়ে তর্ক-বিতর্ক হয়েছে, তখন আমি আমার চেয়ারে বসা ছিলাম, এর বেশি আমার আর জানা নাই।

চরফ্যাশন আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সালেহ উদ্দিন বরিশালটাইমসকে জানান, আইনজীবীর ওপর আদালতের স্টাফদের হামলার ঘটনায় আইনজীবী সমিতির সিদ্ধান্তে হামলাকারীদের বিরুদ্ধে চরফ্যাশন থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামসুল আরেফিন বরিশালটাইমসকে জানান, এখনও পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন