২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

চকবাজার ট্রাজেডি: বছর পার হলেও মেলেনি ৩ লাশের পরিচয়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৩ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের পর এক বছর পেরিয়ে গেলেও এখনও তিনজনের মরদেহ শনাক্ত করা যায়নি।

বুধবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকাণ্ডে নিহত ৬৭টি মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে ঢাকা মেডিক্যালের ফরেনসিক বিভাগে। এরমধ্যে ৪৫টি মরদেহ প্রাথমিকভাবেই শনাক্ত এবং তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এরপর বাকি ২২টি মরদেহের মধ্যে ডিএনএ নমুনার মাধ্যমে ১৯টি শনাক্ত করা হয়। কিন্তু বাকি তিনটি মরদেহ আজও শনাক্ত করা সম্ভব হয়নি।

তিনি বলেন, গতবছরের ২১ ফেব্রুয়ারি আমাদের মর্গে ৬৮টি মরদেহ ভর্তি ব্যাগ পাঠায় চকবাজার থানা পুলিশ। সেখানে একটি ব্যাগে মরদেহের হাত ছিল শুধু। এ হিসেবে মরদেহের সংখ্যা ছিল ৬৭টি। আমরা সবগুলোরই ময়নাতদন্ত করি। এরমধ্যে ৪৫টি মরদেহ প্রাথমিকভাবে স্বজনরা চেহারা দেখে, জামাকাপড় দেখে, একটির বুকের পুরাতন অপারেশনের সেলাই দেখে শনাক্ত করতে পেরেছিল। এজন্য সেগুলো তাদের কাছে হস্তান্তর করা হয়। আর বাকি ২২টি মরদেহ পুড়ে কয়লা হয়ে যাওয়ায় সেগুলোর নমুনা সংগ্রহ করে ডিএনএ ল্যাবে পাঠানো হয়। পরবর্তীকালে সেখান থেকে ১৯টি মরদেহের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়। কিন্তু বাকি তিনটি মরদেহের এখনও পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, গতবছরের ২০ ফেব্রুয়ারি রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয় চকবাজারের চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশনে। যাতে ঘটনাস্থলেই পুড়ে যান ৬৭ জন। এরপর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আরো চারজনের।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন