২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চরফ্যাশনে বাল্যবিয়ের অপরাধে বরসহ ৩ জনের কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৮ অপরাহ্ণ, ১১ জুলাই ২০২০

বার্তা পরিবেশক চরফ্যাশন (ভোলা):: ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুরে বাল্যবিয়ের অপরাধে বর ও কনের বাবাসহ তিন জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১০ জুলাই) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন এই দণ্ডাদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালতে দন্ড প্রাপ্তরা হলেন- বাল্যবিয়ে করতে আসা উপজেলার হাজারীগঞ্জ গ্রামের নুরুল ইসলাম ছেলে বর মো. রাকিব (৩০), কনের বাবা জাহানপুর ইউনিয়নের আইয়ুব আলী ছেলে মোকশেদ আলম (৪৫) ও বরের ভগ্নিপতি জাহানপুর ইউনিয়নের আবু হানিফের ছেলে হাবিবুর রহমান (৩৫)।

জানা গেছে, উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নে একটি বাল্য বিয়ের আনুষ্ঠানিকতা চলছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা শশীভূষণ থানা পুলিশকে অভিযানে পাঠান। পরে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওই বাল্যবিয়ের আসর (কনের বাড়ি) থেকে বর, কনের বাবা ও বরের ভগ্নিপতিকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেন। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বাল্যবিয়ের অপরাধে বর মো. রাকিবকে ২ বছর, কনের বাবা মোকশেদ আলমকে দেড় বছর ও বরের ভগ্নিপতি হাবিবুর রহমানকে ৬ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন