২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

চরফ্যাশনে শিক্ষা অফিসারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৯ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২০

বার্তা প্রতিবেদক, ভোলা:: ভোলার চরফ্যাশন উপজেলা শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী বিরুদ্ধে ক্রীড়া প্রতিযোগিতার বরাদ্ধসহ সরকারি বিভিন্ন খাতের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রধান শিক্ষক ও শিক্ষক জানান, উপজেলা শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী চলতি বছরের আন্ত ইউনিয়ন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা না করে ২১ জানুয়ারি মঙ্গলবার নাম মাত্র উপজেলায় একটি ছোটখাটো ক্রীড়া অনুষ্ঠান করে বরাদ্দকৃত ৬০ হাজার টাকা আত্মসাত করেছেন।

এছাড়া গত বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপের বরাদ্দকৃত ২৫ হাজার টাকা, ২০১৭-১৮ অর্থবছরের প্রতিবন্ধী শিশুদের জন্য মালপত্র ক্রয় বাবদ ৫০ হাজার টাকা এবং আনুষঙ্গিক খরচ বাবদ ১০ হাজারসহ মোট ৬০ হাজার টাকা আত্মসাৎ করেন। ২০১৮ সালে বিভিন্ন বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার প্রশ্ন সরবরাহ খরচ শেষে উদ্বৃত্ত ৬৫ হাজার টাকা ব্যাংক হিসাবে জমা না করে আত্মসাৎ করেন।

চলতি বছরে ক্ষুদ্র মেরামত, প্রাক প্রাথমিক, দুর্যোগ প্রতিরোধ, রুটিন মেন্টেন ও মাইনর মেরামতে যে সমস্ত বরাদ্দ এসেছে প্রত্যেক বরাদ্দের চেক নিতে উপজেলা শিক্ষা অফিসারকে ২৫% আগাম টাকা দিয়ে চেক গ্রহন করতে হয়েছে।

এছাড়া সরকারি বিধিবিধান ভঙ্গ করে বদলি বাণিজ্যে লাখ লাখ টাকা লুট করেছে একটি সিন্ডিকেট। ওই সিন্ডিকেটের সঙ্গে খোলার দিনে অফিসের দরজা বন্ধ করে বৈঠকের অভিযোগ রয়েছে এ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে।

অভিযোগ প্রসঙ্গে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী বলেন, সব অভিযোগ সঠিক না, উপজেলা পর্যায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বরাদ্দ ১৬ হাজার টাকা আমি এই আয়োজনসহ বিভিন্ন আয়োজন করতে ভর্তুকি দিতে হয়।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন