২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

চরফ্যাসনে দিনমুজুরের জমি দখলের চেষ্টা: গাছ কেটে নেয়ার অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০২ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, চরফ্যাসন:: ভোলার চরফ্যাসনের দুলারহাটে দিনমুজুর পরিবারকে জমি থেকে উচ্ছেদের চেষ্টা করে জোরপর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী আব্বাসগংদের বিরুদ্ধে।রোববার নুরাবাদ ইউনিয়নের ৬নং ওয়ার্ডে এঘটনা ঘটে। এঘটনায় রাতে দিনমুজর শাহাবুদ্দিন বাদী হয়ে দুলারহাট থানায় ৮ জনকে আসামী করে লিখিত অভিযোগ দায়ের করেন।

দিনমুজুর শাহাবুদ্দিন অভিযোগ করেন, নুরাবাদ মৌজায় দিয়ারা ১৬৮২ নং খতিয়ানে জমির মুল মালিক ছিলেন হাজেরা বেগম। ২০০০ সনে মূল মালিক হাজেরা তার রেকর্ডীয় জমি থেকে মাওলানা ফারুকের কাছে ৮ শতাংশ ও আবদুল বাতেনের কাছে ৬ শতাংশ জমি বিক্রি করেন। তারা ওই জমি ভোগদখলে থেকে ২০০৮ সনে দিনমুজুর শাহাবুদ্দিনের কাছে তাদের রেকর্ডীয় জমি বিক্রি করে দখল বুঝিয়ে দেন। তিনি ওই জমিতে গাছ পালা সৃজন করে ভোগদখল করে আসছেন। ২০ বছর ভোগদখলের পর ২০১৯ সনে তার দলিল দাতা আবদুল বাতেনের ছেলে আব্বাস, বাবুল, আবুল খায়ের, আবুল কালাম, শাহে আলম, ইব্রাহিম, জসিম, কবিরসহ কয়েজন ভুমিদস্যুচক্র তার দখলীয় ওই জমির মালিকানাদাবী করে উচ্ছেদের হুমকি দেয়।

এবং জোরপূর্বক গাছ কেটে নেয়। এতে তারা বাঁধা দিলে তার স্ত্রী কুলছুমসহ তাকে মারধর করে করেন। সম্প্রতি সময়ে আবারও তাকে জমি থেকে উচ্ছেদের চেষ্টা করেন। ওই সময় তিনি চেয়ারম্যানের কোর্টে মামলা দেন যা এখনও চলমান আছে। ফের রোববার ওই ভুমিদস্যুচক্র তার জমিতে দখল নেয়ার চেষ্ট চালিয়ে জোরপুর্বক ১০টি গাছ কেটে নেয়। এসময় তিনি বাধা দিলে তাকে হত্যার হুমকি ধাককি দেয়। ভুমিদস্যু চক্রের হুমকি ধামকিতে নিরাপত্তাহীনতায় রয়েছে তার পরিবার।

দুলারহাট থানার এএসআই মানিক জানান, এঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্ত করে ব্যাবস্থা নেয়া হবে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন