২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চরমোনাই’র ৩দিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু কাল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৪ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: বরিশালে চরমোনাই দরবার শরীফের ৩দিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু হবে কাল বুধবার। জোহরের নামাজের পর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম উদ্বােধনী বয়ানের মাধ্যমে মাহফিলের সুচনা করবেন।

পীর অনুসারী হাজার হাজার মুসুল্লী ইতিমধ্যে চরমোনাইর মাহফিল প্রাঙ্গনে পৌছেছেন। বছরে দুটি মাহফিলের মধ্যে ফাল্গুন মাসের মাহফিলটি সবচেয়ে গুরুত্বপূর্ন হিসাবে গণ্য করেন চরমোনাই পীর অনুসারীরা। কয়েক লাখ মুসুল্লী এ মাহফিলে অংশগ্রহন করেন।

চরমোনাই মাদরাসার অধ্যক্ষ ও পীরের ভাই মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী জানান, মাহফিলের সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। মাহফিলে মুসুল্লীদের জন্য ৫টি মাঠ করা হয়েছে।

তিনি আরো জানান, মঙ্গলবার ফজরের নামাজের পর পরই সবগুলো মাঠ মুসুল্লীতে পূরিপূর্ন হয়ে গেছে। এখন আগত মুসুল্লীরা আশপাশের বাড়িঘর এবং ফাঁকা জায়গায় মুসুল্লীরা অবস্থান নিচ্ছেন। মাহফিলে সার্বিক সহযোগীতা নিয়ে জেলা প্রশাসন ও আইনশৃগ্ধখলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে তারা বৈঠক করেছেন।

মাহফিলের মিডিয়া সেলের প্রধান মো. শরিয়ত উল্লাহ জানান, প্রতিদিন ফজর ও মাগরিবের নামাজের পর চরমোনাই পীর মাহফিলে বয়না করবেন। তিনি মোট ৫টি বয়ান করবেন। আগামী শনিবার সকাঠ ৮টায় আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।

এছাড়া মাহফিলের তৃতীয় দিন বৃহস্পতিবার সকাল ১০টায় ওলামা-মাশায়েখ মহাসমাবেশ এবং তৃতীয় দিন শুক্রবার সকাল ১০টায় ছাত্র আন্দোলনের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এগুলো মুলত চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক মহাসমাবেশে পরিনত হয়। সকলস্তরের নেতাকর্মী এবং পীর অনুসারীরা মাহফিলে অংশ নেওয়ায় দলটির রাজনৈতিক অনেক গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নেওয়া হয় ফাল্গুন মাসের বার্ষিক মাহফিলে।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন