২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৩ অপরাহ্ণ, ১৯ আগস্ট ২০২২

চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালগামী এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চে ঝুমুর বেগম নামে এক নারী ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন। বৃহস্পতিবার (১৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে লঞ্চটির ডেকে ধাত্রীর সহায়তায় সন্তান ভূমিষ্ঠ হয়। ঝুমুর বেগমের আনন্দ ভাগাভাগি করে নিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। লঞ্চমালিকের পক্ষ থেকে নবজাতকে উপহার হিসেবে দেওয়া হয়েছে নগদ ১০ হাজার টাকা। আর পরিবারের জন্য এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চে বিনামূল্যে আজীবন ঢাকা-বরিশাল যাতায়াতের জন্য দেওয়া হয়েছে ফ্রি জীবন কার্ড। বিষয়টি নিশ্চত করেছেন লঞ্চের ইনচার্জ জিল্লুর রহমান।

প্রিন্স আওলাদ লঞ্চের সুপার ভাইজার হৃদয় খান বরিশালটাইমসকে জানান, সন্তানসম্ভাবা ঝুমুর বেগম নামের ওই নারীর বাড়ি বরিশালের আসার জন্য দু’জন স্বজন নিয়ে বৃহস্পতিবার রাত ৮টায় লঞ্চে ওঠেন। এসময়ে তার স্বামী সাথে ছিলেন না। ঢাকা সদরঘাট ত্যাগ করার পরে রাত সাড়ে ৯টার দিকে ওই মায়ের প্রসববেদনা ওঠে। আমরা তাকে কেবিনে নিয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু সিঁড়ি বেয়ে ওপরে তোলা সম্ভব না বলে পরিবারের স্বজনরা সিদ্ধান্ত নেন ডেকে রাখতে।

হৃদয় খান বলেন, প্রথমাবস্থায় লঞ্চে কোন ডাক্তার বা নার্স পাওয়া যাচ্ছিল না। একজন ধাত্রী সহায়তার জন্য এগিয়ে আসেন। এরই মধ্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্সকে আমরা পাই। রাত ১টার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে পুত্র সন্তানের জন্ম দেন ওই প্রসূতি।

প্রিন্স আওলাদ লঞ্চের ইনচার্জ জিল্লুর রহমান বরিশালটাইমসকে বলেন, লঞ্চে এক নারী ছেলে সন্তান প্রসন করেছেন শোনামাত্র মালিকের সঙ্গে কথা বলি। তার নির্দেশ অনুযায়ী উপহার হিসেবে শিশুটিকে ১০ হাজার টাকা নগদ দেওয়া হয়েছে। আর আজীবন তার পরিবার এই লঞ্চে বিনামূল্যে যাতায়াতের জন্য একটি কার্ড পাবেন।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন