২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

চিকিৎসকদের হাসপাতালের কাছেই রাখতে চায় সরকার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৬ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের হাসপাতালের আশপাশেই রাখতে চায় স্বাস্থ্য মন্ত্রণালয়। এ জন্য হাসপাতালের আশপাশে তাদের জন্য আবাসন নিশ্চিতের লক্ষ্যে স্থানীয় পর্যায়ের রেস্ট হাউজের তথ্য সংগ্রহ করছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

সরকারি গেস্ট হাউজসহ অন্যান্য আবাসন সুবিধা চিহ্নিত ও সংরক্ষণ করে মন্ত্রণালয়কে জানানোর জন্য জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) চিঠি দিচ্ছে মন্ত্রণালয়।

রোববার (২৯ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ প্রশাসন-১ অধিশাখার উপ সচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাসের সম্ভাব্য প্রাদুর্ভাব মোকাবিলায় রাজধানী ঢাকাসহ সকল মহানগর, জেলা ও উপজেলা হাসপাতালের চিকিৎসকসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের হাসপাতালের আশপাশে থাকার প্রয়োজন হতে পারে।

সেখানা আরও বলা হয়েছে, গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় হাসপাতাল সংলগ্ন স্থানে বসবাস করা আরও জরুরি হয়ে পড়েছে। এমতাবস্থায় সরাসরি হাসপাতাল সংলগ্ন কিংবা জেলা-উপজেলা সদরে সরকারের অন্যান্য আবাসন সুবিধা চিহ্নিত সংরক্ষণ করে মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগকে অবহিত করার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ করে অনুরোধ জানানো হয়েছে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন