১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চেকপোস্টে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৭ অপরাহ্ণ, ০১ আগস্ট ২০২০

বিশেষ বার্তা পরিবেশক:: কক্সবাজারের টেকনাফে চেকপোস্টে পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক এক কর্মকর্তা নিহত হয়েছেন। সিনহা মো. রাসেদ নামে মেজর পদমর্যাদার কর্মকর্তা সঙ্গীসমেত গাড়ি নিয়ে উপজেলার বাহারছড়ায় মেরিন ড্রাইভ সড়কে পুলিশের বাঁধা উপেক্ষা করে চেকপোস্টে পাড়ি দেওয়ার চেষ্টা করেন। তখন পুলিশ চারদিক থেকে গাড়িটি ঘিরে ফেললে সাবেক সেনা কর্মকর্তা নিজের পিস্তল বের করলে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। ঘটনাটি শুক্রবার (৩১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকের।

পুলিশ জানিয়েছে, ওই সেনা কর্মকর্তা তার ব্যক্তিগত গাড়িতে করে অপর একজন সঙ্গীসহ টেকনাফ থেকে কক্সবাজার আসছিলেন। মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া চেকপোস্টে পুলিশ গাড়িটি থামিয়ে তল্লাশি করতে চাইলে ওই সেনা কর্মকর্তা এতে বাঁধা দেন। এই নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে সেনা কর্মকর্তা তার কাছে থাকা পিস্তল বের করলে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে সেনা কর্মকর্তা রাশেদ গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু এর আগেই তার মৃত্যু ঘটে।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন সাংবাদিকদের জানান, সামলাপুরের লোকজন ওই গাড়ির আরোহীদের ডাকাত সন্দেহ করে পুলিশকে খবর দেয়। এই সময়ে পুলিশ চেকপোস্টে গাড়িটি থামানোর চেষ্টা করে। কিন্তু গাড়ির আরোহী একজন তার পিস্তল বের করে পুলিশকে গুলি করার চেষ্টা করে। তখন আত্মরক্ষার্থে পুলিশ গুলি ছুড়লে এতে ওই ব্যক্তি মারা যায়।

এই ঘটনায় দুটি মামলা হয়েছে। ২ জনকে আটক করা হয়েছে এবং পুলিশ পিস্তলটি উদ্ধার করেছে। এছাড়া গাড়িতে তল্লাশি করে ৫০টি ইয়াবা, কিছু গাঁজা এবং দুটি বিদেশী মদের বোতল উদ্ধার করা হয়েছে।

এদিকে একটি সূত্র নিশ্চিত করে- নিহত মেজর (অবসরপ্রাপ্ত) রাশেদ একটি তথ্যচিত্র ধারণের কাজে এক নারী ও অপর ৩ জন পুরুষ সঙ্গীসহ গত এক মাস ধরে হিমছড়ির একটি রেস্টহাউজে অবস্থান করছিলেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন