২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

চোরাই মোটরসাইকেলসহ বরিশালে চোর চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৪ অপরাহ্ণ, ১২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল নগরীর কাউনিয়া থানা এলাকা থেকে চুরি হয়ে যাওয়া দুইটি সহ চারটি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। একই সাথে চুরির ঘটনায় জড়িত থাকায় বরিশাল, খুলনা ও গোপালগঞ্জ থেকে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে নগরীর কাউনিয়া থানা পুলিশ। রবিবার (১২ জুলাই) গ্রেপ্তারকৃত ৪ জনকে মোটরসাইকেল চুরির ঘটনায় দায়ের করা মামলায় আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।

নগরীর লুৎফর রহমান সড়কে মেট্রোপলিটন পুলিশের উত্তর জোন কার্যালয়ে রবিবার (১২ জুলাই) বেলা ১২টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম।

উপ-কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম জানান, গত ৫ জানুয়ারী রাত ১১ টায় নগরীর ১ নম্বর ওয়ার্ডের পশ্চিম কাউনিয়া এলাকার মো. আফজাল হোসেনের বাসার গেট ভেঙ্গে তার ব্যবহৃত লাল রঙের একটি বাজাজ পালসার মোটর সাইকেল চুরি হয়। একইভাবে ২২ জানুয়ারী ভোর ৫টার দিকে একই ওয়ার্ডের পশ্চিম কাউনিয়া হাজেরা খাতুন সড়কের মো. লাবু খানের একটি ইয়ামাহা এফ.জেড-৫ মোটর সাইকেল চুরি হয়।

তিনি আরও জানান, সর্বশেষ গত ২১ জুন ভোর রাত ৪ টার দিকে কাউনিয়া পিছনের স্কুলের ঋষিক সমাদ্দারের একটি সুজুকি মোটর সাইকেল চুরি হয়। এসব ঘটনায় থানায় পৃথক পৃথক মামলা দায়ের হয়। একই এলাকা থেকে বাসার গেট ভেঙ্গে ৩টি দামি মোটরসাইকেল চুরির ঘটনায় কাউনিয়া থানা পুলিশকে বিব্রতকর অবস্থায় পড়ে।

উপ-কমিশনার খাইরুল জানান, গত ১০ জুলাই রাতে গোয়েন্দা সূত্রে খবর পেয়ে কাউনিয়া থানা পুলিশ নগরীর পুরানপাড়া এলাকা থেকে পলাশপুরের ইসলাম নগরের মন্টু হাওলাদারে ছেলে মো. জসিম উদ্দিনকে গ্রেপ্তার করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে জসিম পুলিশকে জানায়, ২১ জুলাই খুলনা থেকে আসা অহিদ মোল্লা ও কালা রাজু কাউনিয়া পিছনের স্কুলের একটি বাসার গেটের তালা ভেঙ্গে কালো রংয়ের একটি সুজুকি গ্লাক্সি মোটরসাইকেল চুরি করে খুলনা নিয়ে যায়। মোটর সাইকেলটি খুলনার তেরখাদার সুজনের কাছে রক্ষিত আছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে ১১ জুলাই দুপুরে তেরখাদা অভিযান চালিয়ে গ্যারেজ মালিক সুজন বৌদ্ধকে গ্রেপ্তার করা হয়।

পরে সুজন জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়, সুজুকী মোটর সাইকেলটি খুলনার ফুলতলার মাসুদের হেফাজতে আছে, তবে মাসুদ অবস্থান করছে গোপালগঞ্জের ফুকরা গ্রামে। ওইদিন সন্ধ্যা সাড়ে ৬ টায় গোপালগঞ্জের হরিদাসপুর এলাকা থেকে মাসুদ রানা ও তার সহযোগী শ্রাবন সরদারকে গ্রেফতার করে পুলিশ। তাদের স্বীকারোক্তি অনুযায়ী ওইদিন রাতে পুনরায় যশোরের অভয়নগর থানার আকুঞ্জিপাড়ার জনৈক মাহমুদের বাসায় অভিযান চালিয়ে বরিশাল থেকে চুরি যাওয়া বাজাজ পালচার ও সুজুকি এবং সেখান থেকে আরও ২টি সহ মোট ৪টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করে কাউনিয়া থানা পুলিশ। তবে বাসার মালিক মাহমুদ পালিয়ে যায়।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন