২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

উজিরপুরে ছাত্রলীগের ব্যতিক্রমী আয়োজনে ভাষাশহীদদের স্মরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০১৯

জহির খান উজিরপুর:: ভাষা আন্দোলনের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতার গোড়া পত্তন হয়েছে। ভাষা শহীদদের কারণে আমরা আজ বাংলা ভাষায় কথা বলতে পারছি। তাদেরকে আজীবন স্মরণ রাখতেই হবে। একুশের চেতনাকে কোনো ভাবেই ভোলা যাবে না। তাই এই চেতনাকে বুকে ধারণ করে বরিশালের উজিরপুরে শত শত মোমবাতির আলোয় শহীদ মিনার আলোকিত করে স্মরণ করা হয়েছে ভাষা-শহীদদের।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উজিরপুর পৌর ও বিএনখান কলেজ ছাত্রলীগের যৌথ উদ্যোগে ডাকবাংলো সংলগ্ন শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এতে প্রায় শতাধিক ছাত্রলীগ নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের পাশাপাশি সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

পরে সেখানে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সজল কর, উপ-সম্পাদক আবু সুফিযান বাবু, পৌর ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম মুন্না, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের উপজেলা শাখার সাধারন সম্পাদক মো: রিয়াদ হাওলাদার।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রলীগ কর্মী প্রসেনজিৎ কর্মকার, কাজী মিতুল, শামিম আহমেদ, মেজবা আহমেদ সোহাগ ও শাহরিয়ার জামান ছাব্বির প্রমূখ।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন