২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ছাত্রীদের বিবস্ত্র করে পরীক্ষা! প্রধান শিক্ষিকাসহ আটক ৪

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৮ অপরাহ্ণ, ১৮ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: মেয়েদের কলেজ হোস্টেলে ঘটল লজ্জাজনক এক ঘটনা। হোস্টেলের আবাসিক ছাত্রীদের কারও পিরিয়ড চলছে কিনা তা নিশ্চিত হতে তাঁদের বিবস্ত্র করা হয়েছে। আর এ ঘটনা ঘটল কলেজের প্রধান এবং অন্যান্য শিক্ষিকাদের উপস্থিতিতে। এ ঘটনায় প্রধান শিক্ষিকাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত সোমবার ভারতের গুজরাটের ভূজে এলাকায় এ ঘটনা ঘটেছে।

ওই ঘটনার পরেই পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এই কমিটির শীর্ষে রয়েছেন ভারপ্রাপ্ত উপাচার্য দর্শনা ঢোলাকিয়া। বৃহস্পতিবার কলেজে গিয়েও কথা বলেন কমিটি সদস্যরা।

এই ঘটনায় অবশেষে সোমবার গ্রেপ্তার হয়েছেন শ্রী সহজানন্দ গার্লস ইনস্টিটিউটের প্রধান শিক্ষিকা রীতা রানিগা (৩৮) এবং আরও তিন কর্মী—কোঅর্ডিনেটর অনিতা চোহান (৪৯), হস্টেল সুপারভাইজার রমিলা হিরানি (২৯) এবং পিওন নয়না গোরাসিয়া (৪০)। এঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩৪৮ এবং ৩৪৩ ধারায় মামলা রুজু করা হয়েছে। কচ পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) এঁদের গ্রেপ্তার করেছে। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজত হয়ে প্রত্যেকের।

এই ঘটনার সূত্রপাত হয় যখন সোমবার হোস্টেলের বাগানে একটি ব্যবহৃত প্যাড পড়ে থাকতে দেখা যায়। তখনই কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় ‘অপরাধী’-কে খুঁজে বের করতে সবাইকে পরীক্ষা করে দেখা হবে। এই ঘটনায় ক্ষিপ্ত অভিভাবকরা কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন