২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ছয়মাইলে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের বর্ণাঢ্য ফাইনাল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৬ অপরাহ্ণ, ২৬ এপ্রিল ২০১৯

ছয়মাইলে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের বর্ণাঢ্য ফাইনাল

✪ আরিফ আহমেদ মুন্না ॥
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ছয়মাইলের নবআদর্শ মাধ্যমিক বিদ্যালয় মাঠে শুক্রবার বিকেলে শ্বাসরুদ্ধকর ওই ফাইনাল খেলায় বিপ্লবী একাদশ দল ১-০ গোলে গ্রীণ স্টার দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। বর্ণাঢ্য ওই ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে পুরস্কারের ট্রফিসহ ওয়ালটন ফ্রিজ এবং ৩২ ইঞ্চি সনি এলইডি টেলিভিশন তুলে দেন সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল।

কাশিপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন লিটন মোল্লার সভাপতিত্বে ওই সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক কামরুজ্জামান মনির, আয়োজক কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান ও ইউপি সদস্য মানিক তালুকদার।

টুর্নামেন্ট আয়োজক কমিটির আহবায়ক ও মাধবপাশা ইউপি সদস্য জহিরুল ইসলাম ফিরোজ মোল্লার পরিচালনায় অনুষ্ঠিত ওই বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করা জরুরি। এতে একদিকে যেমন শরীর ও মন প্রফুল্ল থাকে তেমনি হতাশা দূর করে মানুষকে কর্মক্ষম রাখতে সহায়তা করে। খেলাধুলার চর্চা সমাজে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ রোধ করাসহ অপরাধ প্রবণতা কমিয়ে দিতে পারে’।

এসময় প্রধান অতিথি কাজী ইমদাদুল হক দুলাল আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিজেও একজন ক্রীড়ামোদী মানুষ। তিনি নিজে মাঠে গিয়ে খেলা দেখেন। খেলাধুলার পৃষ্ঠপোষকতা করেন। ক্রীড়া ক্ষেত্রে দক্ষদের বাছাই করে তুলে আনার জন্য তিনি প্রাথমিক বিদ্যালয় থেকেই সারাদেশে উপজেলা, জেলা ও বিভাগ পর্যায়ে বিভিন্ন টুর্নামেন্ট চালু করেছেন। খেলাধুলার প্রতি প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণে ক্রিকেটে আজ সারা পৃথিবীর কাছে অপার বিস্ময়ের এক নাম বাংলাদেশ’।

উল্লেখ্য, বরিশালের অমৃত কনজুমার ফুড প্রোডাক্টস লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ছয়মাইলের নবআদর্শ মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত ওই বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বরিশাল সদর এবং বাবুগঞ্জ উপজেলাসহ বরিশালের বিভিন্ন অঞ্চলের প্রতিষ্ঠিত মোট ৮টি দল ও ক্লাব অংশগ্রহণ করে। #

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন