২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জনকণ্ঠ সম্পাদক অবরুদ্ধ, প্রকাশিত হয়নি পত্রিকা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৪ অপরাহ্ণ, ২৩ ডিসেম্বর ২০১৮

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে পাওনা সকল বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে দৈনিক জনকণ্ঠে কর্মরত সাংবাদিক-কর্মকর্তা-কর্মচারীদের অবরোধ কর্মসূচি দ্বিতীয় দিনের মতো অব্যাহত রয়েছে।

শনিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে নিউ ইস্কাটন রোডের জনকণ্ঠ ভবনে অবরুদ্ধ রয়েছেন পত্রিকাটির সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়সহ শীর্ষ কর্মকর্তারা। অবরোধের কারণে আজ রোববার দৈনিক জনকণ্ঠ প্রকাশিত হয়নি।

আন্দোলনকারীরা জানিয়েছেন, যতক্ষণ পর্যন্ত সম্পাদক ৩১ ডিসেম্বরের মধ্যে সকল বকেয়া পরিশোধের চুক্তিপত্রে স্বাক্ষর না করবেন ততক্ষণ পর্যন্ত তারা অবরোধ কর্মসূচি চালিয়ে যাবেন।

তারা বলেন, তাদের প্রাণপ্রিয় পত্রিকাটি আজ প্রকাশিত না হওয়ায় তারাও ব্যথিত। কিন্তু বকেয়া বেতনভাতা পরিশোধ না করায় তাদের সংসারের চাকা অচল হয়ে পড়েছে। তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই তারা পাওনা আদায়ে লাগাতার অবরোধ কর্মসূচি পালনে নামতে বাধ্য হয়েছেন।

দৈনিক জনকণ্ঠের ইউনিট চিফ রাজন ভট্টাচার্য বলেন, ‘তিন মাস আগে বকেয়া বেতন ডিসেম্বরের মধ্যে পরিশোধের আশ্বাস দেয়া হলেও তা দেয়া হয়নি। যেহেতু ডিসেম্বর মাস চলে যাচ্ছে এবং শেষ সপ্তাহে ব্যাংক বন্ধ থাকবে, তাই ২২ ডিসেম্বরের মধ্যে পাওনা বেতন পরিশোধ করতে নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু বেতন দেয়া হয়নি। সে কারণেই আজ সবাই ভবনটিতে মালিক-সম্পাদককে অবরুদ্ধ করেছে। বেতন-ভাতা না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে।’

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ ইউনিয়নের নেতারা আন্দোলনে একাত্মতা ও সহমর্মিতা প্রকাশ করে শনিবার রাত থেকে জনকণ্ঠ কার্যালয়ে অবস্থান করছেন। পাওনা আদায়ে স্লোগানে স্লোগানে মুখরিত হচ্ছে জনকণ্ঠ কার্যালয়ের প্রবেশ পথ।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, ‘সাংবাদিক-কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ে ডিইউজে সব সময় পাশে ছিল, আছে, থাকবে।’

তিনি বলেন, ‘ইতোমধ্যেই জনকণ্ঠ প্রকাশিত না হওয়ার খবর রাষ্ট্রের বিভিন্ন নীতিনির্ধারণী মহল পর্যন্ত পৌঁছেছে। অনেকেই যোগাযোগ করে বিরোধ মিটিয়ে ফেলার অনুরোধ করেছেন। কিন্তু সুস্পষ্ট কোনো ঘোষণা ছাড়া অবরোধ কর্মসূচি প্রত্যাহার হবে না।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন