২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় দেবর-ভাবী আহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, ১৭ জুলাই ২০১৯

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বরিশালের উজিরপুর উপজেলার পূর্ব ধামুড়া গ্রামে নাসরিন বেগম (২৫) নামে এক গৃহবধূকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। একই সাথে ওই গৃহবধূর দেবর রাজু হাওলাদারকে (২৫) পিটিয়ে গুরুত্বর আহত করা হয়েছে। তাদের দু’জনকেই আশঙ্কাজনক অবস্থায় উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় গুরুত্বর আহত ওই গৃহবধূর স্বামী সুজন হাওলাদার বাদী হয়ে প্রতিপক্ষ একই বাড়ির আউয়াল হাওলাদার (৫৫), জাকির হাওলাদার (৪০), ডালিম হাওলাদার (৩০), সোনিয়া বেগম (২৮), নিলুফা বেগম (৪৫), রুমা বেগম (২৪) , মিনু বেগম (৩৫), তানিয়া বেগম (৩২) ও জুই আক্তারসহ (১৯) আরও ৩ জনকে অজ্ঞাতনামা আসামি করে উজিরপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শোলক ইউনিয়নের পূর্ব ধামুড়া গ্রামের আব্দুর রব হাওলাদারের ছেলে সুজন হাওলাদারের সাথে দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ আপন চাচা একই বাড়ির আউয়াল গংদের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো।

বিরোধ মিমাংসার জন্য স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক করা হলেও প্রতিপক্ষ আউয়াল গংরা তা মানেননি। এরই ধারাবাহিকতায় গত সোমবার (১৫ জুলাই) দুপুরে সুজন তার পৈত্রিক সম্পত্তিতে সরকারিভাবে বরাদ্দ পাওয়া একটি গভীর নলকূপ (টিউবয়েল) স্থাপনের কাজ শুরু করলে প্রতিপক্ষ আউয়াল গংরা বাধা প্রদান করে কাজ বন্ধ করে দেয়।

এর প্রতিবাদ জানিয়ে পুন:রায় কাজ শুরু করলে প্রতিপক্ষ আউয়ালসহ অভিযুক্তরাসহ দেশীয় অস্ত্র রামদা, লোহার রড ও লাঠিসোটা নিয়ে তাদের (সুজন) উপর হামলা চালায়। এতে সুজনের স্ত্রী নাসরিনকে প্রতিপক্ষরা কুপিয়ে জখম ও ছোট ভাই রাজুকে বেধরক পিটিয়ে আহত করে।

এ সময় আহতদের ডাক-চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগীতায় আহতদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত রাজু জানিয়েছেন, প্রতিপক্ষরা তাদের আহত করেও শান্ত হয়নি বরং হয়রানি করতে বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর পায়তারাও চালাচ্ছে।

উজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম সামসুদ্দিন বলেন, আহত নাসরিনে মাথায় ধারালো অস্ত্রের আঘাতে গুরুত্বর জখম হয়েছে। তবে বর্তমানে সে আশঙ্কামুক্ত।

ঘটনার সত্যতা স্বীকার করে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানিয়েছেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। মামলা দায়ের’র প্রস্তুতি চলছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন