২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

জাতীয় স্যানিটেশন ও হাত ধোয়া দিবস উপলক্ষে বাউফলে আলোচনা সভা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০০ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে  ‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা মুক্ত জীবন গড়ি’‘সকলের হাত সুরক্ষিত থাক’ এই প্রতিবাদ্য বিষয় নিয়ে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযপন উপলক্ষে হাত ধোয়া প্রদর্শণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে, স্লোব-বাংলাদেশ ও পদাবিশের সহযোগিতায় আজ বৃহস্পতিবার বেলা ১১টার সময় উপজেলা পরিষদ হল রুমে গিয়ে এ উপলক্ষে এক আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শণী অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহান জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম মিয়া, ওসি মোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মুনরুজ্জামন, সমাজসেবা কর্মকর্তা মনিরুজ্জামান, জনস্বাস্থ্য প্রকৌশলী আলী আশরাফ, নাজিরপুর ইউপির চেয়ারম্যান ইব্রাহিম ফারুক, কালাইয়া ইউপির চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির মোল্লা প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,এই করোনা সময় সবাইকে ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। তিনি আরো বলেন, আমদের সুস্থ থাকতে হলে উন্নত স্যানিটেশন  ব্যবহার ও নিয়মিত সাবান দিয়ে দুই হাত ধৌত করতে হবে। হাতের মাধ্যমে অনেক রোগ বালাইর সৃষ্টি হয়। হাত দিয়ে আমার প্রয়োজনীয় জিনিসপত্র ধরে থাকি। হাত না ধুয়ে খেলে রোগজীবাণু শররী প্রবেশ করে নানা রোগের সৃষ্টি হতে পারে। সকলকে স্বাস্থ্যসম্মত লেট্রিন ব্যবহার করতে হবে। সরকার স্যানিটেশনের ওপরে ইউনিয়ন পরিষদের মাধ্যমে ব্যাপকভাবে কাজ করতে হবে। সরকারি ও বেসরকারি  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান , রাজনৈতক নেতৃবুন্দ,এনজিও কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিক উপস্থিত ছিলেন।
2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন