২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জামিনে মুক্ত আসামিকে বরিশাল কারাগার কম্পাউন্ড থেকে নিয়ে গেছে ডিবি!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

বরিশাল কারাগার থেকে জামিনে মুক্ত বেলায়েত মাতুব্বর নামে এক ব্যক্তিকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে স্বজনদের উপস্থিতিতে তাকে তুলে নেওয়া হয়। পরবর্তীতে বরিশাল সিটি কর্পোরেশন সংলগ্ন জেলা পুলিশ সপুার কার্যালয়ে গোয়েন্দা পুলিশ হেফাজতে রাখা হয় বলে অভিযোগ করেছে স্বজনেরা। যদিও বরিশাল জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে এই বিষয়টি অস্বীকার করা হচ্ছে।

তবে ঘটনা প্রত্যক্ষদর্শীরা বরিশাল জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক মোকতার হোসেন জানিয়েছেন- আদালত বেলায়েত মাতুব্বরের জামিন আদেশ দেন বেলা ১১টার দিকে। কিন্তু তাকে সন্ধ্যা অবধি মুক্তি দেওয়া হচ্ছিল না। এই বিষয়টি জানতে বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনিরুল ইসলামকে ফোন করা হলে তিনি সন্ধ্যায় তাকে (বেলায়েত) মুক্তি দেন। ওই সময় সাদা পোশাকে কারাগার কম্পাউন্ডে অবস্থানরত জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদমর্যাদার এক কর্মকর্তা বেলায়েতকে হাতকড়া পরিয়ে নিয়ে যান।

তখন আটকের কারণ জানতে চাইলে ওই কর্মকর্তা বলেন- তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সে কারণে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ রয়েছে। পরবর্তীতে সেখান থেকে তাকে নিয়ে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ের ভেতরে একটি কক্ষে আটকে রাখা হয়।

ওই সময় আইনজীবী ও স্বজনেরা গিয়ে বেলায়েতকে একটি কক্ষে আটক অবস্থায় দেখতে পান। কিন্তু কী কারণে আটকে রাখা হয়েছে সেই বিষয়টি কোন তথ্য দেয়নি পুলিশ।বেলায়েতের স্ত্রী জানিয়েছেন- তার স্বামীর একটি মামলায় কারাগারে ছিলেন। বৃহস্পতিবার সেই মামলা থেকে জামিনে মুক্ত হয়েছেন। এছাড়া তার বিরুদ্ধে কোন মামলা নেই। কিন্তু গৌরনদীর মাদক ব্যবসায়ি হিরা মাঝির সাথে তার বিরোধ রয়েছে। সেই কারণে হিরা মাঝির সাথে সন্ধিচুক্তিতে গিয়ে বেলায়েত মাতুব্বরকে ডিবি পুলিশ তুলে নিয়েছে বলে অভিযোগ স্ত্রীর।

তবে আটকের বিষয়টি অস্বীকার করে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক বলছেন কোন ব্যক্তিকে আটকের খবর নেই। তাছাড়া তিনি আজ সারাদিন বরিশালের বাইরে ছিলেন বলে জানান।

একই প্রসঙ্গে জানতে বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলামকে ফোন করা হলে তিনি জানিয়েছেন- এ সংক্রান্ত ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল নন। তবে খোঁজখবর নিয়ে দেখবেন।

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন